সিলেটে সাফল্যের ধারাবাহিকতায় বর্ডার গার্ড পাবলিক স্কুল

সুরমা টাইমস ডেস্ক::

প্রতি বছরের মতো এবারও এসএসসি পরীক্ষার ফলাফলে সাফল্যের ধারা অব্যাহত রেখেছে সিলেটের বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ। এ বছর ২০২০ এসএসসি পরীক্ষার ফলাফলে এ প্রতিষ্ঠানের পাশের হার ৯৮.২৮ শতাংশ।

বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষায় ২৯০ জন শিক্ষার্থী অংশ নেয়। তার মধ্যে ২৮৫ জন পাস করেছে।

আজ রবিবার এসএসসি পরীক্ষার ঘোষিত ফলাফল অনুযায়ী এ তথ্য নিশ্চিত করেছেন বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক।

জানা যায়, এ বছর এসএসসি পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডের অধীনে বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শাখা মিলিয়ে ১৫৩ জন ছাত্র ও ১৩৭ জন ছাত্রী অংশ নেয়। এর মধ্যে জিপিএ-৫ তথা এ+ পেয়েছে ১১১ জন, এ পেয়েছে ১৪০ জন ও অন্যান্য গ্রেডে পাস করেছেন ৩৪ জন।

২০১৯ সালের এসএসপরীক্ষায়ও অংশগ্রহন করেন ২৯০ জন ছাত্র-ছাত্রী। এর মধ্যে ৮০টি জিপিএ-৫ সহ পাসের হার ছিল ৯৮.৬২ শতাংশ।

বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ এর প্রিন্সিপাল মো. ফয়জুল হক তাঁর স্কুলের এসএসসিরর ফলাফলে সন্তোষ প্রকাশ করে মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেছেন। তিনি বলেন, এ প্রতিষ্ঠানের ব্যবস্হাপনায় প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদ ও বর্ডার গার্ড অর্থাৎ বিজিবি’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কঠোর মনিটরিং, শিক্ষকদের প্রাণপন প্রচেষ্টা ও ছাত্র ছাত্রীদের কঠোর অধ্যয়ন ও নিয়ম শৃঙ্খলাই এ ফলাফলে বিশেষ ভুমিকা পালন করেছে। এ অর্জনে প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

Sharing is caring!

Loading...
Open

Close