‘করোনা’: প্রতিদিন নতুন করে সংক্রমণের নিরিখে চার নম্বরে ভারত

সুরমা টাইমস ডেস্ক::

গত ২৫ মে করোনা সংক্রমণের নিরিখে সারা পৃথিবীতে দশম স্থানে উঠে এসেছিল ভারত। মঙ্গলবারই সারা দেশে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১ লাখ ৪৫ হাজার ৩৮০ জন। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৩৫ জন। অবশ্য এই প্রথম নয়, এর আগেও একাধিকবারই দৈনিক সংক্রমণের সংখ্যাটা ছ’হাজারের গণ্ডি স্পর্শ করেছে। 

তথ্য বলছে, গত ২২ মে থেকে শুরু করে টানা পাঁচদিন ভারতে দৈনিক ছ’হাজারেরও বেশি মানুষের করোনা ধরা পড়েছে। এই পরিস্থিতিই করোনা সংক্রমণ ছড়ানো নিয়ে আশঙ্কাটা কয়েক গুণ বাড়িয়ে তুলেছে। দৈনিক নতুন আক্রান্তের সংখ্যার নিরিখে সারা পৃথিবীতে এই মুহূর্তে চতুর্থ স্থানে উঠে এসেছে ভারত। 

ভারতের কেন্দ্রীয় সরকারের দাবি, সারা দেশ জুড়েই করোনার নমুনা পরীক্ষার সংখ্যা অনেকটাই বাড়ানো হয়েছে। তার জেরে স্বাভাবিকভাবেই করোনা রোগীর সংখ্যাও বাড়ছে। 

করোনা সংক্রমণ বৃদ্ধিতে আশঙ্কার মেঘ যেমন ঘনিয়ে উঠেছে, তেমনই এর পাশাপাশি আশার খবরও শুনিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। মঙ্গলবার মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, করোনায় সুস্থ হয়ে ওঠার হার এখন আগের থেকে বেড়ে ৪১.৬১ শতাংশ হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ১৪৬ জনের। যার জেরে সারা দেশে মৃতের সংখ্যা এখন হয়েছে ৪ হাজার ১৬৭। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দাবি, এখনও পর্যন্ত সারা বিশ্বে ভারতেই করোনায় মৃত্যুর হার সবচেয়ে কম, তা ২.৮৭ শতাংশ। বলা হয়েছে, এখনও পর্যন্ত করোনায় মৃত্যু প্রতি এক লক্ষে দশমিক তিন জনের। লকডাউনের ফলেই দেশে করোনায় মৃত্যুর হার কম বলে দাবি করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব লব আগরওয়াল।

সূত্র::— আজকাল।

Sharing is caring!

Loading...
Open

Close