সিলেটে করোনার থাবা,একদিনেই আক্রান্ত ৪৫ জন

নিজস্ব প্রতিবেদক::

সিলেটে নতুন করে আরো ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের ফলাফল পজিটিভ আসে। একইদিন ওসমানী হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে এক দিনে সর্বোচ্চ ৪৫ জনের করোনা শনাক্ত হলো। আক্রান্ত সবাই সিলেট জেলার বাসিন্দা বলে জানা গেছে। 

বুধবার (২০শে মে) বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩ জনের করোনা শনাক্ত হয়। বুধবার দিবাগত রাত ২টায় বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আক্রান্তরা সবাই সিলেট জেলার বাসিন্দা হতে পারে। কারণ এই ৯১ জনের নমুনা সিলেটের সিভিল সার্জন অফিস থেকে আমাদের দেওয়া হয়েছে। তারা কোন কোন উপজেলার তা সিলেটের সিভিল সার্জন অফিস বলতে পারবে।’

তিনি আরো বলেন, যে ৯১ জনের নমুনা আমাদের কাছে পাঠানো হয়েছিল এর মধ্যে চারজনের নমুনা সঠিকভাবে সংগ্রহ করা হয়নি। তাদের নমুনা আবার সংগ্রহ করতে হবে।

গত সোমবার করোনাভাইরাস পরীক্ষার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘ই’ ভবনে পিসিআর ল্যাব উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বুধবার থেকে এই ল্যাবে পরীক্ষা শুরু হয়েছে।  

এদিকে একইদিন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে সিলেট জেলায় চিকিৎসক ও পুলিশ সদস্যসহ আরো ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। বুধবার রাত ১১টায় সিলেট ওসমানী মেডিক‍্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, হাসপাতালের ল্যাবে বুধবার ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। 

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, আক্রান্তদের মধ্যে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে এক চিকিৎসক রয়েছেন। এছাড়া ৫ পুলিশ সদস্যও আক্রান্ত হয়েছেন। তারা সিলেটে রিজার্ভ রেঞ্জ পুলিশের (আরআরএফ) সদস্য। সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, বুধবার ওসমানী হাসপাতালে শনাক্ত হওয়ারা সিলেট নগরী, কানাইঘাট, গোলাপগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার বাসিন্দা।

সবমিলিয়ে সিলেট বিভাগে মোট ৪৯৪ জনের করোনা শনাক্ত হলো। এরমধ্যে সিলেট জেলারই ২২৯ জন।

Sharing is caring!

Loading...
Open

Close