‘করোনা’: ভারতে আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ছাড়াল

সুরমা টাইমস ডেস্ক::

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ছাড়িয়ে গেছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে এ কথা জানানো হয়েছে। 

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১৮ মে সোমবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯৬,১৬৯। এখনও পর্যন্ত কভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৩০২৯ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬,৮২৪ জন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫২৪২ জন। মৃত্যু হয়েছে ১৫৭ জনের। আর সুস্থ হয়েছেন ২৭১৫ জন। ভারতে  এখন সুস্থতার হার ৩৮ দশমিক ২৮ শতাংশ। ভারতে এখন কভিড অ্যাকটিভ কেসের সংখ্যা ৫৬৩১৬। 

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়ে, তাদের এই পরিসংখ্যান আইসিএমআর এবং অন্যান্য রাজ্য থেকে পাওয়া পরিসংখ্যানের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে।

ভারতে শনিবার (১৬ মে) সুস্থতার হার ছিল ৩৫.০৯ শতাংশ। রবিবার (১৭ মে) তা বেড়ে হয় ৩৭.৫১ শতাংশ। সোমবার (১৮ মে) সুস্থতার হার ৩৮.২৮ শতাংশ।ক্রমবর্ধমান কভিড আক্রান্তের পাশাপাশি সুস্থতার হার বৃদ্ধি পাওয়ার এই পরিস্থিতি ইতিবাচক বলেই জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। 

মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। মারাঠা প্রদেশে কভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন ৩৩,০৫৩ জন। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ১১৯৮ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ৭৬৮৮ জন। এরপরেই রয়েছে গুজরাত। এই রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১১,৩৭৯ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৬৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪৪৯৯ জন। তৃতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। 

সূত্র ::— দ্য ওয়াল

Sharing is caring!

Loading...
Open

Close