গোলাপগঞ্জে ফেসবুকে গুজব ছড়ানোয় অভিযোগে যুবক গ্রেফতার

গোলাপগঞ্জ প্রতিনিধি ::

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্নরকম বিভ্রান্তিমূলক স্ট্যাটাস দিয়ে অস্থিরতা তৈরীর চেষ্টা করায় গোলাপগঞ্জের আমুড়া ইউনিয়ন থেকে ইফতেখার আহমদ জুমন (২৫) নামের এক যুবককে গ্রেফতার করছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ। ১৭ মে শনিবার বিকাল ৪টায় উপজেলার আমনিয়া বাজারে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সে উপজেলার আমুড়া ইউনিয়নের ইসলাম টুল গ্রামের হোসেন আহমদ ছয়ফুলের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, জুমন আহমদের মালিকানাধীন আমানিয়া বাজারে হোসেন ট্রেডার্স নামীয় ব্যবসা প্রতিষ্টানে বসে সে দীর্ঘদিন যাবৎ রাষ্ট্রীয়ভাবে বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সরকার বিরোধী বিভিন্ন প্রকার অপপ্রচার চালিয়ে আসছিল। জেলা গোয়েন্দা শাখার সাইবার টিমের সদস্যরা দীর্ঘদিন হতে তার উপর নজরদারি করে আসছিলেন। এই অভিযোগে তাকে গ্রেফতার করে।

এ ঘাটনায় জেলা গোয়েন্দা শাখার এসআই কল্লোল গোস্বামী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গোলাপগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো: লুৎফর রহমান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কোন গুজব কিংবা অপপ্রচার চালিয়ে কেউ যেন সমাজে অস্থিরতা কিংবা বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে জেলা পুলিশের একটি বিশেষ টিম কাজ করে যারা সন্দেহভাজনদের ব্যবহ্রত সামাজিক যোগাযোগ মাধ্যম সার্বক্ষনিক নজরদারি করে।এরই ধারাবাহিকতায় ফেসবুকে ব্যবহার করে রাষ্ট্রে অস্থিরতা এবং বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে গোলাপগঞ্জ থেকে জুমন আহমদ নামের এক ব্যক্তি কে গ্রেফতার করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ভবিষ্যতে কেউ যেন সমাজে অস্থিরতা তৈরী করতে না পারে সেজন্য জেলা পুলিশের এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।

Sharing is caring!

Loading...
Open

Close