কমলগঞ্জে সরকারিভাবে ধান চাল সংগ্রহের উদ্বোধন

কমলগঞ্জ প্রতিনিধি::

‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় সরকারিভারে ধান চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৬ মে) বিকাল ৩টায় ভানুগাছ খাদ্য গুদামে ফিতা কেটে বোরো ধান চাল সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

এ সময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আশেকুল হক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দিপক চন্দ্র মন্ডল, কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, ভানুগাছ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নীলরতন রায়, পৌর কাউন্সিলর মো. আনোয়ার হোসেন, মো. রমুজ মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও কৃষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই ধান চাল সংগ্রহ অভিযান অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার ২০২০ সালের বোরো মৌসুমে ধানের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৬৭৩ মেট্রিক টন। প্রতি কেজি ২৬ টাকা দরে ক্রয় করা হবে। এছাড়া প্রতি কেজি ৩৬ টাকা দরে সিদ্ধ চালের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২৮৫ মেট্রিক টন এবং প্রতি কেজি ৩৫ টাকা দরে আতপ চালের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২৭৭ মেট্রিক টন।

এদিকে একই অনুষ্ঠানে উপজেলা খাদ্য অফিসের ব্যবস্থাপনায় ২ জন ডিলারের মাধ্যমে খোলাবাজারে চাল বিক্রির জন্য কমলগঞ্জ পৌরসভা এলাকার নির্বাচিত ১৮০০ জন উপকারভোগীর মাঝে ওএমএস এর কার্ড বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

Sharing is caring!

Loading...
Open

Close