কমলগঞ্জে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা আদায়

কমলগঞ্জ প্রতিনিধি ::

মৌলভীবাজারের কমলগঞ্জের কালেঙ্গা ও শমশেরনগর বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার দুপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাটবাজার ও দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাকালে দাম বাড়িয়ে পণ্য বিক্রি ও অনিয়মের দায়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমীন এর নেতৃত্বে শমশেরনগর ফাঁড়ির পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালিত হয়। এসময়ে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাটবাজার ও দোকানে মনিটরিং এবং সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। ব্যবসায়ীদের সর্বনিম্ন লাভে পণ্য সামগ্রী বিক্রয় করার জন্য অনুরোধ জানানো হয়।

টিসিবির ন্যায্যমূল্যে পণ্য সামগ্রী বিক্রয়েও তদারকি করা হয়। উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, অনৈতিক ভাবে দাম বাড়িয়ে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ষ্টেশন রোডে অবস্থিত মদন এন্ড ব্রাদার্সকে ৩ হাজার টাকা, চাতলাপুর রোডে অবস্থিত সুমন ষ্টোরকে ২ হাজার টাকাসহ মোট ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

উক্ত অভিযানে নিম্নমানের ও পঁচনশীল চাল বিক্রয় এবং পরবর্তীতে পরিবর্তনে অনীহা প্রকাশ করার দায়ে মো: নূরুল মোহাইমীন মিল্টনের অভিযোগের প্রেক্ষিতে শমশেরনগর বাজারের চাতলাপুর রোডে অবস্থিত মেসার্স লাকী ট্রের্ডাসকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আইন অনুসারে ২৫ শতাংশ হিসাবে অভিযোগকারীকে ২ হাজার টাকা প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমীন অভিযানে সত্যতা নিশ্চিত করে বলেন, কেউ যাতে খাদ্য মজুত করে কৃত্রিম সঙ্কট তৈরি করতে না পারে, ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে সেক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

Sharing is caring!

Loading...
Open

Close