‘করোনা’: কমলগঞ্জে নতুন করে আক্রান্ত ৩ জন

কমলগঞ্জ প্রতিনিধিঃঃ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় নতুন করে কোন উপসর্গ ছাড়াই আরও তিনজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তরা হলেন সোনালি ব্যাংক কমলগঞ্জ শাখার পিয়ন পৌরসভার ৫নং ওয়ার্ডের বাসিন্দা দুলাল মিয়া(৩৫), পৌরসভার ৭নং ওয়ার্ডের ব্যবসায়ী আমির আলি নবই(৬০), ও আব্দুল আজিজ(৬৭) সদর ইউনিয়নের বাদে উবাহাটার বাসিন্দা। আক্রান্তের খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক রাতেই থানা পুলিশের সহযোগিতায় আক্রান্তদের বাড়ি লকডাউন করে লাল নিশানা টাঙ্গিয়ে দেন, এবং আক্রান্তদেরকে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রেখে সেবা প্রদান নিশ্চিত করেন।এসময় সাথে থেকে সহায়তা করেন, কমলগঞ্জ পৌর মেয়র জুয়েল আহমদ, সদর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হান্নান, ওসি মো. আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম মাহবুবুল আলম ভুঁইয়া।
জানাযায়, আক্রান্তদের নমুনা পরিক্ষার জন্যে গত সপ্তাহে ঢাকায় পাঠানোর পর শনিবার (৯মে) প্রাপ্ত ফলাফলে ওই ৩জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। এর মধ্যে আক্রান্ত আব্দুল আজিজ আগে থেকেই হার্টের সমস্যায় ভুগছেন। এ নিয়ে কমলগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭, মৃত ১ জন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এম মাহবুবুল আলম ভুঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা ভাইরাসের সংক্রমন রোধে আক্রান্তদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে শনিবার প্রাপ্ত ফলাফলে নতুন করে তিনজনের করোনা পজেটিভ পাওয়া যায়। ফলাফল পাওয়ার পর রাতেই আক্রান্তদের বাড়ি লকডাউন ও তাদেরকে নিজ নিজ বাড়িতে আলাদা কক্ষে আইসোলেশনে রেখে চিকিৎসা প্রদান নিশ্চিত করা হয়। পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনাও দেওয়া হয়েছে।তিনি আরও বলেন, আক্রান্তদের পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

Sharing is caring!

Loading...
Open

Close