শায়েস্তাগঞ্জে চাল বিতরণে অনিয়ম, চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ

হবিগঞ্জ প্রতিনিধি::

শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোখলেছ মিয়ার বিরুদ্ধে সরকারি চাল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপার বিশেষ ক্ষমতা আইনে মামলা হচ্ছে এবং চেয়ারম্যানকে গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।

শুক্রবার (৮ই মে) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পালিয়ে যান ওই চেয়ারম্যান। তবে তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন ম্যাজিস্ট্রেট। এ সময় জব্দ করা হয় ১ হাজার ৭০০ কেজি চাল।

হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রট ইয়াসিন আরাফাত রানা বাংলানিউজকে জানান, ইউনিয়ন পরিষদ কার্যালয়ে শুক্রবার দীর্ঘক্ষণ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সরকারি ত্রাণ বিতরণ করার জন্য সেখানে দেওয়া ২ হাজার কেজি চালের মধ্যে পাওয়া যায় ১ হাজার ৭০০ কেজি চাল।

যেহেতু ৩০০ কেজি চাল পাওয়া যায়নি, তাই ওই ১ হাজার ৭০০ কেজি চাল জব্দ করা হয়েছে। সরকারি ত্রাণের পাশাপাশি ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিডির (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট) চাল বিতরণেও অনিয়মের প্রমাণ পাওয়া গেছে। গেল জানুয়ারি থেকে এ চাল বিতরণের কোনো মাস্টার রোল নেই। অভিযানকালে পালিয়ে যান চেয়ারম্যান মোখলেছ মিয়া।

তিনি আরও জানান, এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানায় নিয়মিত মামলা হচ্ছে। দ্রুত চেয়ারম্যানকে গ্রেফতারের জন্য থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে।

শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হোসেন জানান, এ ব্যাপারে আমরা নির্দেশ পেয়েছি। মামলা দায়ের প্রক্রিয়াধীন। পাশাপাশি চেয়ারম্যানকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান মোখলেছ মিয়া বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। আমার সঙ্গে অবিচার করা হচ্ছে। আইনিভাবে আমি এর মোকাবিলা করবো।

Sharing is caring!

Loading...
Open

Close