‘করোনা’: বিশ্বনাথে প্রথম রোগী সনাক্ত

বিশ্বনাথ প্রতিনিধি::

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন শান্তি রাণী মালাকার (২০) নামের সদ্য মা হওয়া এক নারী।

তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ঘুড়াইল গ্রামের সুমন মালাকারের স্ত্রী। এরই ফলে সিলেটের অন্যান্য উপজেলার মতো বিশ্বনাথ উপজেলায়ও প্রথম করোনা রোগী সনাক্ত হল।

শান্তি রাণী মালাকার করোনায় আক্রান্ত হওয়া রিপোর্ট হাতে পাওয়ার সাথে সাথে আজ মঙ্গলবার বিকেল তার বাড়ি ও আশপাশের মোট ৪টি বাড়ি লকডাউন করেছেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান।

আর করোনায় পজেটিভ হওয়া শান্তি রাণী মালাকারকে তার নিজ বাড়িতেই আইসোলেশনে ও লকডাউনকৃত ৪ বাড়িতে বসবাসরত ১৭ জন লোককে হোম কোয়ারিন্টাইনে রেখেছে স্থানীয় প্রশাসন।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সপ্তাহ-দশেক পূর্বে একটি সন্তান প্রসব করেন শান্তি রাণী মালাকার। সন্তান প্রসবের সময় হাসপাতালে থাকা অবস্থায় তার কাশি হওয়া ফলে হাসপাতাল কর্তৃপক্ষ করোনার উপসর্গ হিসেবে সন্দেহ হলে শান্তি রাণী মালাকারের শরীর থেকে নমুনা সংগ্রহ করে টেস্টের জন্য পাঠান।

আর করোনা টেস্টের রিপোর্ট আসার পূর্বে হাসপাতাল থেকে শান্তি রাণী মালাকার নবজাতকে (সন্তান) নিয়ে স্বামীর সাথে নিজ বাড়িতে ফিরেন। প্রশাসনের নির্দেশনা অনুযায়ী পরিবারের সবাইকে নিয়ে হোম কোয়ারিন্টাইনে ছিলেন।

আজ মঙ্গলবার বিকেলে শান্তি রাণী মালাকারের করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ আসে। কিন্তু বর্তমানে তার শরীরে করোনার কোন উপসর্গ না থাকায় তাকে তার নিজ বাড়িতেই আইসোলেশনে ও পরিবারের সদস্যরাসহ আশপাশের লোকজনকে হোম কোয়ারিন্টাইনে থাকার নির্দেশ প্রদন করে স্থানীয় প্রশাসন।

এদিকে কোয়ারিন্টাইনে থাকা পরিবারকে স্থানীয় প্রশাসনের নির্দেশে রামপাশা ইউনিয়ন পরিষদ খাবার সরবরাহ করছে।

শান্তি রাণী মালাকারের বাড়ী লকডাউন ঘোষণাকালে উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, বিশ্বনাথ থানার এসআই অরূপ সাগর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব আলম শাওন ভূঁইয়া, জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী সঞ্জিত চন্দ্র সরকার, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open

Close