কুড়িগ্রামে কৃষি বিশ্বদ্যিালয় হবে : প্রধানমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কুড়িগ্রামে একটি কৃষি বিশ্বদ্যিালয় প্রতিষ্ঠা করা হবে। এটি আমার আইডিয়া। আমি বলেছি, হয়ে যাবে। এ নিয়ে আইন পাস করে দেব আমরা। চিলমারী বন্দরের কাজ আমরা শুরু করেছি। করোনার কারণে কাজ আটকে আছে। এ ছাড়া নদীগুলো ড্রেজিং করা হবে। কুড়িগ্রামের উন্নয়নে অনেক প্ল্যান নেওয়া আছে। আমি চাই কুড়িগ্রামের মানুষ ভালো থাকুক। আর মঙ্গা যেন কুড়িগ্রামে ফেরত না আসে।

প্রধানমন্ত্রী আজ সোমবার দুপুরে রংপুর বিভাগের আট জেলায় করোনা পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের সময় এ কথা বলেন।

তিনি আরো বলেন, এক সময় কুড়িগ্রাম ছিলো মঙ্গার জেলা। যোগাযোগ ব্যবস্থা খারাপ ছিল। সবাই বলতো কুড়িয়া গ্রাম। সেই কুড়িগ্রাম খাদ্যে স্বয়ং স্বম্পূর্ণ হয়েছে শুনে ভালো লাগলো। তবে এটা ধরে রাখতে হবে। এখানে শস্য বহুমুখী করতে হবে।

ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, জেলায় করোনা পরিস্থিতির কারণে খাদ্য সংকটে পড়া এক লাখ ৫০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। ত্রাণ বিতরণ নিয়ে কোনো অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। 

জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাফর আলী বলেন, কুড়িগ্রামে যারা করোনায় আক্রান্ত সবাই ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে আগত। এখানে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা হলে আর কাউকে বাইরে যেতে হবে না।

তিনি প্রধানমন্ত্রীর কাছে কুড়িগ্রামে নবনির্মিত ২৫০ শয্যার হাসপাতালটি উদ্বোধন করে প্রয়োজনীয় চিকিৎসক নিয়োগ করার দাবি জানান।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন মঞ্জু বলেন, প্রধানমন্ত্রীর কাছে কুড়িগ্রামবাসীকে চাইতে হয় না। না চাইতে তিনি অনেক কিছু দেন। সেজন্য প্রধানমন্ত্রীর প্রতি কুড়িগ্রামবাসী কৃতজ্ঞ।

অনুষ্ঠানে সেনাবাহিনীর প্রতিনিধি বক্তব্য দেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ ও কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন।  

Sharing is caring!

Loading...
Open

Close