‘করোনা’: হবিগঞ্জে আক্রান্তের ৪৪ শতাংশই করোনাযোদ্ধা

সুরমা টাইমস ডেস্ক::

সিলেট বিভাগের হবিগঞ্জ জেলায় করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬ জনে। তন্মধ্যে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীর ২৩ এবং সরকারি কর্মকর্তা-কর্মচারী ১০ জন। সেই হিসেবে আক্রান্তদের ৩৩ জনই করোনা যোদ্ধা। যা মোট আক্রান্তের ৪৪ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সরকারি প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্যসেবায় নিয়োজিতদের মাঝে আক্রান্ত ২৩ জন। যাদের ৪ জনই চিকিৎসক। বাকিরা নার্স এবং স্বাস্থ্যকর্মী। সরকারি কর্মকর্তাদের মধ্যে আক্রান্ত হয়েছেন জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে, ১১ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ায় ৭ দিন লকডাউন শেষে সোমবার শুরু হয়েছে আড়াইশ’ শয্যার আধুনিক জেলা সদর হাসপাতালে সেবার কার্যক্রম। একজন চিকিৎসকের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় চালু হয়েছে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিও। তবে এখনও বন্ধ রয়েছেন চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

অন্যদিকে করোনা যুদ্ধে মূল ভূমিকায় ছিলেন স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের লোকজন। হবিগঞ্জে এই দুই বিভাগের ৩৩ জন আক্রান্ত হওয়ার পর কীভাবে চলবে করোনা পরিস্থিতি মোকাবিলার কার্যক্রম তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

স্বাস্থ্য এবং জেলা প্রশাসনে করোনার এই ভয়াবহ থাবা মোকাবিলায় বিশেষ কোন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে কি না এ বিষয়ে জানতে বার বার যোগাযোগ করার পরও সাড়া দেননি হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একেএম মুস্তাফিজুর রহমান। মোবাইল রিসিভ করেননি ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বলও।

Sharing is caring!

Loading...
Open

Close