অনুমতি ছাড়া বিএসএমএমইউর কারও গণমাধ্যমে কথা বলা মানা

সুরমা টাইমস ডেস্ক::

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএইউ) এর কেউ স্বাস্থ্য সেবা সম্পর্কে গণমাধ্যমে নিজের মতামত জানানোর আগে কর্তৃপক্ষের অনুমতি নিতে বলা হয়েছে। সেই সঙ্গে সরকার ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন ব্যাপারেও সতর্ক থাকতে বলা হয়েছে।

বিএসএমএমইউ-এর রেজিস্ট্রার অধ্যাপক এ বি এম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি এই আহ্বান জানানো হয়েছে। প্রজ্ঞাপনে গতকালের তারিখ উল্লেখ থাকলেও আজ তা প্রকাশ্যে এসেছে।

এতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের সবাইকে এখন থেকে কর্তৃপক্ষের পূর্বানুমোদন ছাড়া স্বাস্থ্য সেবা সংক্রান্ত কোনো বিষয়ে গণমাধ্যমে বক্তব্য ও বিবৃতি প্রদান না করার জন্য অনুরোধ করা হলো। টেলিভিশনের টকশোতে অংশ নেওয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস/শেয়ার প্রদান করার ক্ষেত্রে সরকার ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি যাতে ক্ষুণ্ণ না হয় সে সম্পর্কে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো।’

এর আগে সরকারি হাসপাতালের নার্সদেরও গণমাধ্যমে কথা বলার ক্ষেত্রে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর থেকে নিষেধাজ্ঞা দেওয়া হয়। গত ১৫ এপ্রিল নার্সদের প্রতি এই নির্দেশনা আসার কয়েক দিনের মাথায় অনুমতি ছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদেরও কোনো বিবৃতি না দিতে বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

Sharing is caring!

Loading...
Open

Close