মুশফিকের ব্যাট কিনতে চান তামিম

সুরমা টাইমস ডেস্ক::

করোনা ভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত বাংলাদেশ। ঘরবন্দি হয়ে পড়েছেন লোকজন। বৈশ্বিক এই মহামারিতে দুর্ভোগে পড়েছে প্রান্তিক থেকে শুরু করে গ্রামাঞ্চলের বহু মানুষ। দেশে চলমান পরিস্থিতিতে দুর্গতদের সহায়তায় অনেকেই নানাভাবে এগিয়ে এসেছেন। পিছিয়ে নেই ক্রিকেটাররাও।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ব্যাটিংয়ে অন্যতম স্তম্ভ মুশফিকুর রহীমও তার ব্যতিক্রম নন। ব্যক্তিগতভাবে দানের পাশাপাশি আরও বৃহত্তরভাবে মানুষের সহোযোগিতার জন্য নিলামে তুলছেন তার ইতিহাস গড়া একটি ব্যাট।

২০১৩ সালের শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে ২০০ রান করা সেই ‘এসএস’ ব্যাটটি নিলামে তুলছেন মুশফিক। সেই ব্যাটটি কিনে নিতে চান তারই সতীর্থ তামিম ইকবাল। শনিবার রাতে এক লাইভ আড্ডায় এ কথা জানান বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক।

শনিবার রাত ১০টার কিছু সময় পরে সামাজিকমাধ্যম ইনস্টাগ্রামে পূর্বঘোষিত লাইভে আসেন তামিম ইকবাল ও মুশফকুর রহীম। জাতীয় দলের অন্যতম এ দুই তারকা তাদের জীবনের নানা বিষয় নিয়ে মেতে ওঠেন আড্ডায়। আলোচনা করেন জীবনের নানা গুরুম্বপূর্ণ ও কঠিন সময় নিয়ে।

লাইভে এক পর্যায়ে মুশফিকের ব্যাটের নিলামের কথা তোলেন তামিম। এ সময় মুশফিক তার ব্যাটটি কেনার জন্য বলেন তামিমকে। সতীর্থকে নিরাশ করেননি অধিনায়ক। বলেন, ‘আমারও নজর থাকবে, আমিও আশা করি যত বেশি দামে বিক্রি হবে ততই ভালো। বিশ্বাস কর আমি এটা বলতেও চেয়েছি, আমার সামর্থ্যের মধ্যে যদি থাকে অবশ্যই বিড করবো, দেখা যাক।’

নিজের ব্যাটের নিলাম নিয়ে মুশফিক বলেন, ‘অন্য কোনো লিজেন্ড ক্রিকেটার হলে হয়তো আরও অনেক দামে বিক্রি হবে ব্যাটটি। আমি একটা অনুরোধ করি; এটা আমার ব্যাট এটা ভেবে কেনার দরকার নাই। যে কিনবে পুরো টাকাটা অসহায়দের পেছনে ব্যয় করা হবে তাই আমি অনুরোধ করি- যে ব্যক্তি কিনবেন, উনি যেন একটু বেশি দামে কেনেন ব্যাটটি। তাহলে আমি অবশ্যই আরেকটু বেশি সাহায্য করতে পারবো। আর এটি আমার কাছে অবশ্যই একটি বিশেষ ব্যাট।’

করোনা দুর্গতদের জন্য নানা উদ্যোগ নিয়ে প্রশংসিত হয়েছেন তামিম ইকবাল। মুশফিক তার প্রশংসা করে বলেন, ‘আল্লাহ অনেকরেই অনেক তওফিক দেন, কিন্তু এমন মন বা কলিজা দেয় না তোর মতো। তুই আমাদের জন্য অনুপ্রেরণা। আমি সেদিক থেকেই একটু চেষ্টা করতেছি সাধ্যমত কীভাবে অবদান রাখা যায়।’

‘আপনার জন্য আমার উপহার, ক্রিকেটার তামিম ইকবাল’ এই স্লোগানে করোনায় দুর্ভোগে পড়া মানুষজনকে সাহাজ্য করছেন তামিম। যার তত্ত্বাবাধানে আছেন নাফিসা খান। ব্যাগের সঙ্গে কার্ডে জুড়ে দেওয়া হয়েছে তার নম্বারও। যাতে কারও প্রয়োজন হলে তাকে ফোন দিতে পারেন।

Sharing is caring!

Loading...
Open

Close