নবীগঞ্জে আরো ১ জনসহ ৬ জনের করোনা সনাক্ত সাধারন মানুষের মাঝে মারাত্মক আতংক! ৫জন নারায়নগঞ্জ ফেরত ১ জন স্বাস্থ্যকর্মী

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকে ঃ
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় দুইধাপে ৬ জনের মধ্যে করোনা সনাক্ত পজেটিভ হওয়ার খবরে নবীগঞ্জ উপজেলা সাধারন মানুষের মাঝে আতংক বিরাজ করছে। করোনা নিরাময়ে আতংক নয় স্বাস্থ্য সচেতনাই যে মুল অনুসরনীয় তাদের মাঝে এটা সঠিকভাবে কাজ করছে না। উপজেলার প্রত্যন্ত অঞ্চল ১নং বড়ভাকৈর পশ্চিম ইউনিয়নের সম্প্রতি ঢাকার নারায়নগঞ্জ থেকে আসা ৫ জনের মধ্যে করোনা নমুনা পরীক্ষায় পজেটিভ ধরা পড়েছে। করোনা পজেটিভ সংবাদটি গত ১ লা মে শুক্রবার বিকালে নবীগঞ্জের মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়লে সাধারন মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। করোনা আক্রান্ত ৫ জনের মধ্যে ৩ জনের বাড়ী ১নং বড়ভাকৈর পশ্চিম ইউনিয়নের সোনাপুর ১ জন একই ইউনিয়নের জগন্নাথপুর এবং অপর জনের বাড়ী করগাও ইউনিয়নের মাধবপুর গ্রামে। ওরা ৫ জনই ঢাকার নারায়নগঞ্জে বিভিন্ন প্রাইভেট কোম্পানীতে কর্মরত। তারা গত এপ্রিল মাসের প্রথমদিকে বাড়ীতে আসলে তাদেরকে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এতে তাদের পজেটিভ নমুনা ধরা পড়ে। এছাড়া গত শুক্রবার রাতে উপজেলার বাউসা ইউনিয়নের বাউসা গ্রামের অপর একজন কমিউিনিটি হেলথ প্রোভাইডার এর করোনা পজেটিভ ধরা পড়ে। জানাযায় সেও ঢাকায় একটি প্রশিক্ষনে অংশগ্রহন করেছিল। করোনা পজেটিভ সংবাদি পাওয়ামাত্র নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান নবীগঞ্জ বাহুবল আসনের এমপি শাহনেওয়াজ মিলাদ গাজী,নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল,টিএইচও ডাঃ আব্দুস সামাদসহ অন্যন্যা নের্তৃবৃন্দ। নবীগঞ্জ উপজেলার প্রত্যন্ত হিসাবে পরিচিত ১ নং ইউনিয়নের জগন্নাথপুর,সোনাপুরসহ অন্যান্য কয়েকটি গ্রামে সম্প্রতি নারায়ণগঞ্জ,ঢাকা,কুমিল্লাসহ বিভিন্ন জেলা থেকে নবীগঞ্জে ৫ শতাধিক মানুষ প্রবেশ করেছে। এ সময়ই আসংকা করা হয়েছিল এদের মধ্যে করোনা ভাইরাস থাকতে পারে। তাদের নমুনা পরীক্ষায় তা পজিটিভ আসে।
স্থানীয় সচেতন নাগরিকদের ভাষ্য,বার বার করোনা ভাইরাসের মধ্যে সরকারী ও ব্যক্তিগত ভাবে সচেতন হওয়ার আহবান জানানোর পরও কেউই সাড়া দিচ্ছেন না। মানা হচ্ছেনা সরকারি কোনো প্রচারনা ও স্বাস্থ্য নির্দেশনা ।
এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পম পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন,আক্রান্তদের ৬ জনকে আেিসালেশনে পাঠানো হয়েছে এবং তাদের পরিবারের লোকজনের চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।
এ বিষয়ে জানতে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বেেলন,যে ৫জন লোকের করোনা পজেটিভ এসেছে তারা সবাই নারায়নগঞ্জ থেকে এসেছেন। তাদের করোনা পজেটিভ এসেছে এতে ভয়ের কিছু নাই, তাদেরকে আমরা আজকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে তাদেরকে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে আইসোলেশনে পাঠানো হবে এবং পরিবারের অন্যান্য সদসস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।
এমপি শাহনওয়াজ মিলাদ গাজী বলেন,এতে ভয়ের কিছু নেই। আল্লাহর রহমতে আমরা এর মোকাবেলা করব। এই সংকট কালীন সময়ে নবীগঞ্জ বাহুবল বাসীর করোনা রােগীদের সেবা নিশ্চিত করতে একটি গাড়ী বরাদ্দ দিয়েছি।
উল্লেখ্য এ পর্যন্ত নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে বিভিন্ন স্থান থেকে মোট ১৭০ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরন করা হয়েছে। এর মধ্যে লিখিতভাবে ৬ জনের পজেটিভ ও ২৯ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে বাকীগুলো পেন্ডিং রয়েছ।

Sharing is caring!

Loading...
Open

Close