চুনারুঘাটের সকল ধর্মীয় প্রতিষ্ঠানের দায়িত্ব নিলেন ব্যারিস্টার সুমন

চুনারুঘাট প্রতিনিধি::

মহামারী করোনার এই সময়ে হবিগঞ্জ জেলার চুনারুঘাটের সকল ধর্মীয় প্রতিষ্ঠানের দায়িত্ব নিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এসময় উপজেলার ইমাম- মুআজ্জিনদের বিভিন্ন প্রয়োজনীয় জিনিস উপহার দেন।

শুক্রবার (১ মে) উপজেলার নিজ বাড়িতে ব্যারিস্টার সুমন প্রতিষ্ঠিত এর্শাদ-আম্বিয়া ফাউন্ডেশন এর পক্ষ থেকে প্রায় ৬০ জন ইমাম মুআজ্জিনদের মাঝে এই উপহার সামগ্রী বিতরণ করেন তিনি।

বিতরণকালে ব্যারিস্টার সুমন বলেন, ‘আমি করোনার কারনে এলাকায় লকডাউনে আছি। মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশের দায়িত্ব নিয়েছেন। এছাড়া সারাদেশের কওমি মাদরাসার জন্য সাড়ে আট কোটি টাকা বরাদ্দ করেছেন। যারা সৎ পথে ইনকাম করে তারাই সবচেয়ে কষ্টে আছে। তাদের মধ্যে ইমাম মুয়াজ্জিনরা অন্যতম। আপনাদের জন্য আমার পক্ষ থেকে সামান্য উপহার। আপনারা আল্লাহর কাজেই থাকেন সব সময়। এই দুর্যোগ মুহুর্তে আপনারা সবাই আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করবেন যাতে পুরো পৃথিবী এই বিপদ থেকে রক্ষা পেতে পারে।’
এছাড়া তিনি আরও বলেন, ‘আমি সবচেয়ে বেশি নৈতিকতার শিক্ষা গ্রহণ করেছি মক্তব (মসজিদ) এবং আমার মায়ের কাছ থেকে। আমি মনে করি ধর্মীয় প্রতিষ্ঠান থেকেই সবচেয়ে বেশি নৈতিকতার শিক্ষা পাওয়া যায়। আপনারা আপনাদের সন্তানদের নৈতিকতার শিক্ষা সবচেয়ে বেশি দেয়ার চেষ্টা করবেন।

উল্লেখ্য, ব্যারিস্টার সুমন সম্প্রতি নিজ মা-বাবার নামে একটি ফাউন্ডেশন গড়ে তুলেছেন। এই ফাউন্ডেশনের পক্ষ থেকে নিজ উপজেলা ছাড়াও জেলার অন্যান্য উপজেলায় ত্রাণ বিতরণ করছেন।’

Sharing is caring!

Loading...
Open

Close