দায়িত্ব পালনে অনীহা, বানিয়াচংয়ের ওসিকে প্রত্যাহার

হবিগঞ্জ প্রতিনিধিঃঃ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাঠ পর্যায়ে দায়িত্ব পালনে অনীহা প্রকাশ করায় বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্তকে পুলিশ সদর দফতরে প্রত্যাহার (ক্লোজড) করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৮শে এপ্রিল) হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্লা বিষয়টি নিশ্চিত করেন।

বর্তমানে সেখানে ওসি তদন্ত ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি।

তিনি বলেন, সম্প্রতি বানিয়াচংয়ে বেশ কিছু মানুষ ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে ফিরেছেন। তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত এবং আক্রান্ত পরিবারের সদস্যদের লকডাউনে রাখাসহ বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করছে পুলিশ।

কিন্তু বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত এসব কাজে অনীহা প্রকাশ করেন। যার কারণে তাকে পুলিশ সদর দফতরের আদেশে ক্লোজড করা হয়েছে।

পুলিশ সুপার আরও বলেন, জাতির এই দুর্যোগময় সময়ে সরকারি কর্মচারী হিসেবে যেকোনো নির্দেশ আমরা মানতে বাধ্য। বিশেষ করে এখনকার যে পরিস্থিতি, আইনশৃঙ্খলা বাহিনী এক ধরনের যুদ্ধে নিয়োজিত। জনগণকে সব ধরনের সেবা এবং সুরক্ষা দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। এই অবস্থায় ওসির এই দায়িত্বহীনতা অত্যন্ত দুঃখজনক।

প্রসঙ্গত, গত ১১ই এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজিটিভ আসে।

তিনিই হবিগঞ্জের প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি ছিলেন। এরপর ২০শে এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১শে এপ্রিল একজন নার্সসহ দুইজন, ২২শে এপ্রিল পাঁচজন, ২৩শে এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ তিনজন, ২৪শে এপ্রিল চিকিৎসকসহ পাঁচজন এবং ২৫শে এপ্রিল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও তিন ম্যাজিস্ট্রেটসহ আরও ২২ জনের করোনা পজিটিভ আসে ।

আর সবশেষ ২৬শে এপ্রিল আরও একজনের করোনা পজিটিভ আসে। সব মিলিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ জন। এরমধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close