মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন র‍্যাব-৯ শ্রীমঙ্গলের এএসপি শামীম আনোয়ার

শ্রীমঙ্গল প্রতিনিধিঃঃ

মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন র‍্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার এএসপি মো. শামীম আনোয়ার হোসেন। করোনা ঝড়ে যখন মানব সভ্যতা বিশ্বব্যাপী কম্পমান, প্রিয় মাতৃভূমি বাংলাদেশের প্রতিটি মানুষের মাঝে যখন করোনা আতঙ্ক, নিজেকে নিরাপদ রাখতে সবাই যখন ঘরমুখী তখন কে রাখে কার খবর।

আর এ অবস্থার মাঝেও মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন এএসপি মো. শামীম আনোয়ার হোসেন।

সারাদেশের যানবাহন চলাচল সীমিত করা হয় তখন শ্রীমঙ্গল র‍্যাব ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন ঘোষণা দেন যে শ্রীমঙ্গল ও হবিগঞ্জ এলাকায় কোন গর্ভবতী মায়ের প্রসবকালীন জটিলতা নিয়ে যানবাহনের সমস্যা হলে উনার ব্যক্তিগত মোবাইল নাম্বারে ফোন করার জন্য। তাহলে তিনি নিজ দায়িত্বে সেই গর্ভবতী মাকে হাসপাতালে নেয়ার জন্য গাড়ীর ব্যবস্থা করবেন।

গত রোববার (২৬শে এপ্রিল) রাতে শ্রীমঙ্গল উপজেলার দক্ষিণ উত্তরসূর এলাকা থেকে এক গর্ভবতী মায়ের প্রসবকালীন ব্যথায় যখন কাতর হয়ে পড়েন মহিলাটি। অনেক দৌড়াদৌড়ি করেও যখন হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য গাড়ির কোন ব্যবস্থা করতে পারেনি,

উপায় না পেয়ে তখন ফোন করেন শ্রীমঙ্গল র‍্যাব-৯ এর কমান্ডার মো. আনোয়ার হোসেনকে। ফোন পেয়ে তিনি নিজেই তাৎক্ষণিক সেখানে ছুটে যান।

করোনাভাইরাসের প্রভাবে মানুষ যখন সচেতন থাকার জন্য একজন অন্যের কাছ থেকে নুন্যতম তিন ফুট দূরত্ব বজায় রাখছেন ঠিক এমন সংকটময় পরিস্থিতিতে ওই গর্ভবতী মাকে নিজের কোলে তুলে নিয়ে যান শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে নেওয়ার পর ভূমিষ্ট হয় একপুত্র সন্তান। বর্তমানে মা ও নবজাতক ছেলে উভয়েই সুস্থ আছেন।

Sharing is caring!

Loading...
Open

Close