কৃষকদের মধ্যে খাদ্য নিয়ে ছুটছেন হবিগঞ্জের ডিসি

হবিগঞ্জ প্রতিনিধি ::

ধান কাটায় উৎসাহ দিতে হবিগঞ্জের হাওরে কৃষকদের মধ্যে খাদ্য নিয়ে ছুটেছেন জেলা প্রশাসক। শিশু খাদ্যসহ কৃষকদের মাঝে বিতরণ করেছেন ত্রাণসামগ্রী। কর্মকর্তাদের নিয়ে চষে বেড়াচ্ছেন হাওরের পর হাওর। ঐক্যবদ্ধভাবে ধান কাটতে উৎসাহিত করছেন।

এ দিকে সরকারের দেয়া ত্রাণ পেয়ে উৎসাহের কমতি নেই হাওরবাসী কৃষকদের মাঝে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জেলার হাওরাঞ্চলে ধান কাটা শ্রমিক ও কৃষকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ ও খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তারা প্রতিদিনই বিভিন্ন হাওর চষে বেড়াচ্ছেন।

খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি শিশু খাদ্যও বিতরণ করা হচ্ছে। এর মাঝে পাউরুটি, গুঁড়া দুধ ছাড়াও জেলা প্রশাসকের ব্যক্তিগত তহবিল থেকে কলা দেয়া হচ্ছে।

কৃষক ও শ্রমিকদের দেয়া হচ্ছে চাল, আলু, ডাল। এ ছাড়াও নাস্তা হিসেবে তাদেরকে পাউরুটি ও কলা দেয়া হয়। ধান কাটা তদারকি করার পাশাপাশি কৃষক ও শ্রমিকদের উৎসাহও দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার বানিয়াচং, আজমিরীগঞ্জ এবং নবীগঞ্জের বিভিন্ন হাওরে খাদ্যসামগ্রী বিতরণসহ ধান কাটা তদারকি করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, এখন কৃষকদের পাশে থাকা অত্যন্ত জরুরি। তাদের উৎসাহ দিতে হবে। সবাই ঐক্যবদ্ধভাবে এ পরিস্থিতিকে মোকাবেলা করতে হবে।

তিনি বলেন, তাদের উৎসাহ দিতেই মূলত প্রশাসনের কর্মকর্তারা হাওর চষে বেড়াচ্ছেন। তাদের পাশে খাবার নিয়ে হাজির হচ্ছেন। সাহস যোগাচ্ছেন। আমরা যদি ঠিকমতো ধান তুলতে পারি তবে খাদ্য ঘাটতি হবে না। এ জন্যই সরকারিভাবে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

জেলা প্রশাসক বলেন, করোনা প্রতিরোধ ও খাদ্য উৎপাদন গতিশীল রাখতে জেলা প্রশাসন সর্বদা তৎপর। সবার সহযোগিতাই পারে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে।

Sharing is caring!

Loading...
Open

Close