সিলেটের ফুটবলার জনিকে ফিফার ৪ লাখ টাকা আর্থিক সহায়তা

সুরমা টাইমস ডেস্ক::

বাংলাদেশ জাতীয় দলের ফুটবলার মাসুক মিয়া জনিকে দ্বিতীয় মেয়াদে আরো ৪ লাখ টাকা দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে ফিফা তাকে ৪ লাখ টাকা দিয়েছিল।

মাসুক মিয়া জনির চিকিৎসার জন্যই এই টাকা দিয়েছে ফিফা।
জানা গেছে, কোনো ফুটবলার জাতীয় দলের ম্যাচে কিংবা ক্যাম্পে চোট পেলে (ইনজুরি) ‘ক্লাব প্রোটেকশন স্কিম’-এর আওতায় ফিফা আর্থিক ক্ষতিপূরণ প্রদান করে।
মাসুক মিয়া জনির বাড়ি সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে।
গত বছরের আগস্ট মাসে বিশ্বকাপ বাছাইপর্বে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে প্রস্তুতির ক্যাম্পে লিগামেন্ট ছিড়ে যায় জনির। এরপর থেকে তিনি মাঠের বাইরেই আছেন। বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ায় যাচ্ছেন এই মিডফিল্ডার।
ক্লাব প্রোটেকশন স্কিমের আওতায় জনির পুনর্বাসন প্রক্রিয়ার খরচ দিচ্ছে ফিফা। দ্বিতীয় মেয়াদে আরো ৪ লাখ টাকা ইতিমধ্যে মাসুক মিয়া জনির ক্লাব বসুন্ধরা কিংসের নামে পাস হয়ে গেছে বলে জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।
বাফুফে সূত্র জানিয়েছে, যদি প্রয়োজন হয়, তবে ফিফা থেকে আরো অর্থ পাওয়া যাবে।
এদিকে, বর্তমানে পরিবারের সাথে শ্রীমঙ্গলেই সময় কাটাচ্ছেন মাসুক মিয়া জনি। অর্থ সহায়তা দেওয়ায় তিনি ফিফার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। জনি বলেন, বর্তমানে তিনি চা-বাগানে অনুশীলন করছেন। তবে খেলার জন্য প্রস্তুত হতে আরো মাসখানেক লাগবে।

Sharing is caring!

Loading...
Open

Close