‘কাউন্সিলর লায়েক সিলেট মহানগর আ.লীগের কেউ নয়’

নিজস্ব প্রতিবেদক ::

সিলেট সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েকের বাসায় ‘খাদ্য ফান্ডের’ ১২৫ বস্তা চাল পাওয়ার পর গণমাধ্যমে তাকে নিয়ে আওয়ামী নেতা হিসেবে তুলে ধরা হয়। তবে তিনি সিলেট মহানগর আওয়ামী লীগ বা তার কোন ওয়ার্ড/মহল্লার কার্যকরী কমিটির সদস্য নন বা সাধারণ সদস্য নন বলে জানিয়েছে সিলেট মহানগর আওয়ামী লীগ।

বুধবার (১৫ই এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক সিলেট মহানগর আওয়ামী লীগের বা তার কোন ওয়ার্ড/মহল্লা কমিটির কার্যকরি সদস্য বা সাধারণ সদস্য নন। তিনি নগর আওয়ামী লীগের কোন অঙ্গ বা সহযোগী সংগঠনের কোন পদ-পদবিতে থাকলে কেন্দ্রের নির্দেশনা মোতাবেক তাকে সে পদ-পদবি থেকে সেই অঙ্গ বা সহযোগী সংগঠন কর্তৃক অব্যাহতি প্রদান করতে হবে।

তার বিরুদ্ধে প্রকাশিত ও আনিত কোন অভিযোগের দায়-দায়িত্ব আওয়ামী লীগ পরিবার বহন করবেনা। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সবাইকে আইনানুগ বিধি মেনে চলতে হবে এটা আওয়ামী সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ। আইন অমান্যকারী ও নিয়ম-বিধি ভঙ্গকারী ব্যক্তিকে অবশ্যই আইনানুগ পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

প্রসঙ্গত, গত ১লা এপ্রিল রাতে ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) গাড়ি ভর্তি ত্রাণের ১২৫ বস্তা চাল রাতের আঁধারে জোর করে নিয়ে গিয়েছিলেন।

এরপর গত ৩রা এপ্রিল বিকেলে সিসিকের ৩নং ওয়ার্ড কাউন্সিলর এ কে এ লায়েকের মুন্সিপাড়া বাসা থেকে চালগুলো উদ্ধার করা হয়। পরে সিসিকের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বিভাগের দুই কর্মকর্তা সাব ইন্সপেক্টর হুমায়ুন কবির ও পিন্টু রায় ১২৫ বস্তা চাল সিসিকের গাড়িতে করে নিয়ে আসেন।

Sharing is caring!

Loading...
Open

Close