করোনা আক্রান্ত ১৭ লাখ ছাড়িয়েছে

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখে।শনিবার (১১ এপ্রিল) বাংলাদেশ স্থানীয় বেলা ১২ টা ৩০ মিনিটে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ছাড়িয়েছে।

এর আগে বিশ্বের মোট ২১০ দেশ ও অঞ্চল এবং দুইটি প্রমোদতরীতে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখে পৌঁছায়। আক্রান্তদের মধ্যে ১১ লাখ ৭০ হাজার জনের অবস্থা মোটামুটি ভালো। কিন্তু ৫০ হাজার জনের অবস্থা সংকটাপন্ন।এদিকে প্রায় পাঁচ লাখ কোভিড-১৯ আক্রান্ত নিয়ে এ তালিকার শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। প্রায় দেড় লাখ করে কোভিড-১৯ আক্রান্ত নিয়ে তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে স্পেন এবং ইতালি। আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে ইউরোপের জার্মানি ও ফ্রান্সেও।

অন্যদিকে নভেল করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮২ হাজারে। ইতোমধ্যেই কঠোর লকডাউন ও স্বাস্থ্যসেবা ব্যবস্থা অনুসরণের মাধ্যমে দৈনিক আক্রান্তের সংখ্যা শূন্যের ঘরে নামিয়ে আনতে সক্ষম হয়েছে দেশটি। নতুন করে কেউ আক্রান্ত না হওয়ায় হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে লকডাউন প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত এক লাখ মানুষের মৃত্যু হয়েছে এবং চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন তিন লাখ ৭৬ হাজার ৫০০ জন।

Sharing is caring!

Loading...
Open

Close