করোনা,ব্রিটিশ প্রধানমন্ত্রীর অবস্থার উন্নতি

করোনাভাইরাসে (কোভিড-১৯) অসুস্থ হয়ে গত ২দিন যাবত লন্ডনের স্যান্ট থমাস হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা ব্রিটিশ প্রধানমন্ত্রী ‘বিছানায় উঠে বসেছেন’ তাঁর অবস্থার উন্নতি হচ্ছে। তিনি এখনও নিবিড় পরিচর্যায় রয়েছেন বলে জানিয়েছেন ব্রিটিশ চ্যান্সেলর ঋষি সুনাক। বরিস জনসন বিছানায় বসে এবং ক্লিনিকাল দলের সাথে ইতিবাচকভাবে কথা বলেছেন।ঋষি সুনাক বলেছেন যে প্রধানমন্ত্রীর হাসপাতালে ভর্তির খবর “আমাদের মনে করিয়ে দেয় যে এই রোগটি কতটা নির্বিচার” প্রায় “প্রত্যেকে প্রত্যেকেই কাউকে না কাউকে আক্রান্ত হিসাবে চিহ্নিত করবে।

তিনি আরও বলেন:এটি একটি ভয়ঙ্কর ভাইরাস যা কোনও সীমানা বুঝে না, কাউকে সম্মান করে না, তবে আমরা যেন এর মুখোমুখি না হই।উল্লেখ্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০ দিন বাড়িতে চিকিৎসা নেওয়ার পর রোববার (৫ এপ্রিল) হাসপাতালে ভর্তি হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। পরিস্থিতির অবনতি হলে পরদিন সন্ধ্যায় তাকে আইসিইউতে নেওয়া হয় ।

এদিকে ব্রিটেনে করোনাভাইরাসে বুধবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯৩৮ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা ৭০৯৭ জনে পৌঁছেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪৯২ জন। মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ৬০৭৩৩ জন।

Sharing is caring!

Loading...
Open

Close