সিলেটে আরও ৯টি আইসিইউ বেড বসছে

সিলেটে করোনা আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য প্রস্তুত রয়েছে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতাল। কোভিড-১৯ এর চিকিৎসার জন্য বিশেষভাবে প্রস্তুত এই হাসপাতালের দুটি আইসিইউ অত্যাধুনিক ও সচল। বুধবার সিলেটে করোনা রোগীর চিকিৎসা ব্যবস্থা নেই দাবি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের ব্যাপারে এমনটি বললেন সিলেট ওসমানী হাসপাতালের হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান জানান।

তিনি বুধবার শহীদ শামসুদ্দিন হাসপাতালে সংবাদ সম্মেলনে আরো বলেন, সিলেটে করোনা আক্রান্ত চিকিৎসক সিলেটের চিকিৎসার উপর কেন আস্থা রাখতে পারেননি। ওই চিকিৎসক ও তার স্ত্রী ঢাকায় যাওয়ার ব্যাপারে আগেভাগেই মনস্থির করে রেখেছিলেন।

যে কারণে হয়তো তাদেরকে সিলেটে রাখা সম্ভব হয়নি। আর কেউ উন্নত চিকিৎসার আসায় কোথাও যেতে চাইলে তাকে বাধা দেওয়াও সম্ভব নয়।

এ সময় তিনি সিলেট ১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের নাম উল্লেখ করে বলেন, তাঁর প্রচেষ্ঠায় শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আজ ৯ এপ্রিল বৃহস্পতিবার আরও ৯টি আইসিইউ বেড বসানোর কাজ শুরু হবে। কাজ সম্পন্ন হলে এই হাসপাতালে একসাথে ১১ জন রোগীকে ভেন্টিলেশনে রাখা যাবে। কয়েক দিনের মধ্যে আইসিইউ ইউনিট ২০ শয্যায় উন্নিত করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান, উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ও ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ শিশির চক্রবর্তী,

কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আজিজুর রহমান রোমান, এনেসথেসিয়া বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাইনুল ইসলাম ডালিম, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুশান্ত মহাপাত্র।

Sharing is caring!

Loading...
Open

Close