সিলেটে করোনা আক্রান্ত সেই চিকিৎসককে পরিবারের ইচ্ছায় ঢাকায় প্রেরণ

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত সেই চিকিৎসককে পরিবারের ইচ্ছায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। বুধবার সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানিয়েছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুসুর রহমান।

তিনি বলেন, ‘শহীদ শামুদ্দিন আহমদ হাসপাতালে বর্তমানে দুইজনের জন্য আইসিইউ বেড প্রস্তুত আছে। তাই যারা বলছেন করোনা আক্রান্ত চিকিৎসককের সঠিক চিকিৎসা হয়নি, তারা না জেনেই এসব বলছেন। গতকাল মঙ্গলবার রাতে সেই চিকিৎসক ভর্তি হওয়ার পর থেকে সার্বক্ষণিক তার খোঁজ রাখা হয়েছে। কিন্ত তার পরিবারের একান্ত ইচ্ছাতেই আজকে তাকে ঢাকায় পাঠানো হয়েছে।’ করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়ার সামর্থ হাসপাতালের আছে দাবি করে তিনি বলেন, ‘এই রোগীকে (করোনা আক্রান্ত চিকিৎসক) চিকিৎসা এখানেই দেওয়া যেত।’

তিনি আরও বলেন, ‘সিলেট শামসুদ্দিন হাসপাতাল করোনা চিকিৎসার জন্য পুরোপুরি প্রস্তুত আছে। দ্রুত সময়ের মধ্যে এই হাসপাতালে আরও আইসিইউ বেড আনার কাজ চলছে।গত রবিবার (৫ এপ্রিল) সিলেটে প্রথম করোনা আক্রান্ত শনাক্ত হন ওই চিকিৎসক।

এদিন সন্ধ্যার দিকে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেন। এদিন সন্ধ্যায় আক্রান্ত চিকিৎসকের বাসা এবং রাত ১২টার দিকে তার বাসস্থান নগরের হাউজিং এস্টেট এলাকা লকডাউন করা হয়। এরপর থেকে বাসায় রেখেই তার চিকিৎসা চলছিল। গতকাল মঙ্গলবার রাতে অবস্থার অবনতি হওয়ায় তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আনা হয়।

Sharing is caring!

Loading...
Open

Close