কানাইঘাটে করোনাসহ বিভিন্ন ইস্যুতে ৬৮ হাজার টাকা জরিমানা

কানাইঘাট প্রতিনিধি ;;

করোনাসহ বিভিন্ন ইস্যুতে সিলেটের কানাইঘাটে ৬৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেলে সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা অংশ নেন।

তিনি জানান, করোনা ইস্যুতে জেলা প্রশাসনের আদেশ অমান্য করে দোকান পরিচালনা, বিনা প্রয়োজনে ঘুরাফেরা করায় উপজেলার বিভিন্ন স্থানে ৭ জনকে আট হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একইদিনে উপজেলার রামপুর গ্রামে সরকারি জায়গায় নির্মিত বাঁধের মাটি কাটার অপরাধে এক ব্যক্তিকে ৫০ হাজার এবং অনুমোদন ছাড়া আইসক্রিম নিম্নমানের ফেক্টরি পরিচালনার অপরাধে উপজেলার মুকিগঞ্জ বাজারে একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, গ্রামের মানুষ এখনও সচেতন নয়। তাদেরকে জোর করে বাজার থেকে বাড়িতে পাঠাতে হচ্ছে। প্রতিদিন বিকেল ৫টার পর বাজারে গেলে দোকানি ও সাধারণ ক্রেতারা দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। খেলার মাঠে নিয়মিত খেলা হচ্ছে। ফোর্স ফিরে গেলে তারা আবার বাজারে আড্ডা জমান। সরকারি আদেশের পরও মসজিদের জামায়াতে নামাজ হচ্ছে, মুসল্লিরা সারিবদ্ধভাবে মসজিদে যাচ্ছেন। এই সময়ে এটা কোনভাবে কাম্য নয়।

তিনি বলেন, ইমাম, মুয়াজ্জিন, মুতাওয়াল্লি, বাজার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং এলাকার জনপ্রতিনিধিগণ সক্রিয়-সচেতন হলে এই সমস্যা খুব সহজেই সমাধান হবে।

মো. মেজবাহ উদ্দিন সকলের প্রতি অনুরোধ করে বলেন, প্রত্যেক এলাকার মানুষ নিজেদের থেকে সচেতন হওয়া উচিত। বিনা প্রয়োজনে ঘর থেকে বের হবেন না এবং যথাসময়ে বাড়ি ফিরে যাবেন। অন্যথায় প্রশাসন আরো কঠোর হতে বাধ্য হবে।

Sharing is caring!

Loading...
Open

Close