বিনা কারণে বাজারে ঘোরাফেরা,১৬ জনকে অর্থদণ্ড

মৌলভীবাজারের বড়লেখায় কোনো কারণ ছাড়াই হাটবাজারে ঘোরাফেরা করায় ১৬ ব্যক্তিকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতে। সোমবার (৬ এপ্রিল) উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের যৌথ পর্যবেক্ষণকালে পৌরসভা, রতুলি, কাননগোবাজার, আজিমগঞ্জ, ডিমাই ও কেছরিগুল এলাকায় তাদের জরিমানা করা হয়। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলার এই এলাকাগুলোতে অভিযান হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধে প্রতিদিন প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে জনসাধারণকে অকারণে হাটবাজারে ঘোরাফেরা না করার জন্য প্রচারণা চালিয়ে আসছিল। এরপরও মানুষ নিষেধাজ্ঞা না মেনে কোনো কারণ ছাড়াই হাটবাজারে ঘোরাফেরা করছিল। সোমবার (৬ এপ্রিল) বিকেল প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে পর্যবেক্ষণ শুরু করে।

এইসময় কোনো কারণ ছাড়া হাটবাজার ও সড়কে ঘোরাফেরা করার কারণে ও সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় ১৬ ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালত ১১ হাজার ৮০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন। দণ্ডিতরা সকলে নিষেধাজ্ঞা অম্যান্য করে হাটবাজারগুলোতে ও সড়কে ঘোরাফেরা করছিলেন। কয়েকজন সরকারি নির্দেশ অমান্য করে দোকান খুলেন। এজন্য তাদেরও জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান বলেন, ‘সামাজিক নিরাপদ দূরত্ব নিশ্চিতকল্পে বড়লেখা উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল প্রদান করা হয়। এসময় অযথা বাইরে ঘুরাঘুরি এবং সরকারি নির্দেশনা অমান্য করার কারণে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৬টি মামলায় ১১,৮০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে।’

Sharing is caring!

Loading...
Open

Close