ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় আরও ৬২১ জনের মৃত্যু

সুরমা টাইমস ডেস্ক::

ব্রিটেনে আরও ভয়াবহ হয়ে উঠেছে করোনাভাইরাস পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৬২১ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট ৪ হাজার ৯৯৭ জনের মৃত্যু হল। নতুন করে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৯০৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ হাজার ৮০৬ জনে। 

রবিবার দেশটির স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে দ্য সানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে ৬২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন সুস্বাস্থের আধিকারী ৩৫ বছরের টগবগে যুবকও রয়েছেন।

ব্রিটেনের স্বাস্থ্য বিভাগ বলছে, আজ গতকালের ৭০৮ জন ও শুক্রবারের ৬৮৪ জনের মৃত্যুর তুলনায় সংক্যাটা কিছুটা কম। এটা আমাদের জন্য স্বস্তির। কিন্তু গতকালের ৩ হাজার ৭৩৫ জন আক্রান্তের তুলনায় আজকে ৫ হাজার ৯০৩ জন আক্রান্ত হওয়া হতাশার।

দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের শরীরে এখনও করোনার মৃদু উপসর্গ আছে বলে জানিয়েছে দ্য গার্ডিয়ান। শুক্রবার (৩ এপ্রিল) আইসোলেশন থেকে বের হওয়ার কথা থাকলেও তা হননি।

ব্রিটিশ এই প্রধানমন্ত্রী ছাড়াও দেশটির মন্ত্রিসভার আরও তিন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটির প্রতিরক্ষামন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী এবং স্কটিশ মন্ত্রী করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে গেছেন।

এর আগে ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে যান। বুধবার দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়, প্রিন্স চার্লস করোনামুক্ত হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

অন্যদিকে, দেশটির অন্তত ৭০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়ে লন্ডনের গ্রেট অর্মন্ড স্ট্রিট হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ১৪ হাজার ৪৮৭ জন এবং মারা গেছেন ৬৫ হাজার ৬০৫ জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২ লাখ ৫৩ হাজার ৬২৬ জন।

সূত্র- দ্য সান।

Sharing is caring!

Loading...
Open

Close