করোনায় আক্রান্ত ১২ লাখ,মৃত ৬৪ হাজার,

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রবিবার পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ১২ লাখ মানুষ। আর এতে মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৬৬৭ জনের।

যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ১২ লাখ ১ হাজার ৯৩৩ জন। এদের মধ্যে বর্তমানে ৮ লাখ ৯০ হাজার ৫৮৩ জন চিকিৎসাধীন এবং ৪২ হাজার ২৯০ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২ লাখ ৪৬ হাজার ৬৩৪ জন (৭৯ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ৬৪ হাজার ৭১৬ জন (২১ শতাংশ) রোগী মারা গেছেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এ ভাইরাসে আক্রান্তের সংখ্যায় সবার উপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে দ্রুতগতিতে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত দেশটিতে ৩ লাখ ৮ হাজার ৬০৮ মানুষ এতে আক্রান্ত হয়েছে। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩৯৭ জনের।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইউরোপের দেশ ইতালিতে। এতে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। করোনায় মৃত্যুর দিক থেকে ইতালির অবস্থান সবার উপরে।

এদিকে করোনাভাইরাসে বিপর্যস্ত স্পেনে মৃত্যুর মিছিল যেন থামছেই না। স্পেনে একদিনে আরও ৬ হাজার ৯৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ২৬ হাজার ১৬৮ জনে। স্পেনে করোনাভাইরাসে মোট ১১ হাজার ৯৪৭ জনের মৃত্যু হয়েছে।

করোনাভাইরাসে ফ্রান্সে মোট ৭ হাজার ৫৬০ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ৭ হাজার ৭৮৮ জন। এ নিয়ে ফ্রান্সে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৯ হাজার ৯৫৩।

এদিকে দক্ষিন এশিয়ার দেশে ভারতে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণঘাতী এ ভাইরাসে ৫২৫ জন আক্রান্ত হয়েছে, আর এতে মৃত্যু হয়েছে ১৩ জনের।সূত্র : পরিবর্তন

Sharing is caring!

Loading...
Open

Close