২ সপ্তাহে ইতালিতে সবচেয়ে কম মৃৃত্যু আজ

করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে যে দেশে সেই ইতালিতে আজ গত দুই সপ্তাহের মধ্যে সর্বনিম্ন সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া টানা দুইদিন আশঙ্কাজনক অবস্থায় থাকা কোভিড-১৯ রোগীর হারও কমেছে দেশটিতে। খবর আলজাজিরা।

ইতালির ‍সিভিল প্রটেকশন এজেন্সি করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে তাদের নিয়মিত ব্রিফিংয়ে আজ রোববার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত ৫২৫ জন মারা গেছেন।

বিগত ১৫ দিনের বেশি সময় ধরে একদিনে এত কম মৃত্যুর ইতালিতে হয়নি। সবশেষ, গত ১৯ মার্চ একদিনে সর্বনিম্ন ৪২৭ জন মানুষ করোনায় প্রাণ হারান। মৃত্যু ও আশঙ্কাজনক রোগীর হার কমতে শুরু করায় সংক্রমণ হ্রাসের আশা করছে দেশটি।

চীনের উহান থেকে প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এই নোভেল করোনাভাইরাস বিশ্বব্যাপী ৬৮ হাজারের বেশি প্রাণ কেড়ে নিয়েছে। ভাইরাসটিতে আক্রান্ত মানুষের সংখ্যাও এখন সাড়ে ১২ লাখের বেশি। এরমধ্যে ইতালিতে মৃত্যু প্রায় ১৬ হাজার; আক্রান্ত সোয়া লাখের বেশি।

বিশেষজ্ঞরা বলছেন, ইতালিতে করোনা তার সর্বোচ্চ সংক্রমণ ঘটিয়েছে। সংক্রমণের চূড়ায় ওঠার পর দেশটিতে করোনা এখন তার সংক্রমণের হ্রাস টানা শুরু করবে। বর্তমানে ইউরোপ করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র থাকলেও যুক্তরাষ্ট্র হবে পরবর্তী কেন্দ্র। দেশটির সাম্প্রতিক পরিস্থিতিও এই আশঙ্কাকেই জোরালো করছে।

Sharing is caring!

Loading...
Open

Close