জগন্নাথপুরে সরকারি চাল কালোবাজারে, ডিলার গ্রেফতার

জগন্নাথপুর প্রতিনিধি ::

সুনামগঞ্জের জগন্নাথপুরে সরকারি চাল কালোবাজারে বিক্রির অভিযোগে রবিন দেব নামে এক ডিলারকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি পাইলগাঁও গ্রামের সাবেক ইউপি সদস্য অধির রঞ্জন দেবের ছেলে।

গতকাল শনিবার (৪ঠা এপ্রিল) বিকেলে অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় প্রশাসনের নির্দেশে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুর রব তদন্তের জন্য ঘটনাস্থল গিয়ে চাল কেলেঙ্কারির সত্যতা পেয়ে ওই ডিলারকে আটক করেন।

স্থানীয়রা জানান, গত শুক্রবার ভোরে উপজেলার পাইলগাঁও ইউনিয়নের স্বাধীন বাজারের ডিলার রবিন দেব কালোবাজারে খাদ্য বান্ধব কর্মসূচির চাল অন্যত্র বিক্রি করেছেন এ ধরণের অভিযোগ পেয়ে জগন্নাথপুর থানার পুলিশ ঘটনাস্থল গিয়ে ডিলারের দোকান তালাবন্ধ অবস্থায় দেখতে পান। এ সময় কোনো লোকজনকে পায়নি পুলিশ।

বিষয়টি তদন্তের জন্য জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের নির্দেশে উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা আব্দুর রব আজ শনিবার বিকেল ৩টার দিকে ঘটনাস্থলে যান। তদন্তকালে তিনি দেখতে পান, মাস্টার রোলে যেসব দরিদ্র লোকজনের নাম তালিকাভুক্ত করা হয়েছে, তাদের মধ্যে চাল বিতরণ না করে অন্যত্র বিক্রি করে দেওয়া হয়েছে। এ ঘটনায় ডিলার রবিন দেবকে আটক করা হয়।

তদন্তকারী কর্মকর্তা ও জগন্নাথপুর উপজেলার খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা আব্দুর রব জানান, প্রাথমিক তদন্তে চাল বিতরণে অনিয়ম প্রমাণিত হওয়ায় একজনকে আটক করা হয়েছে। তদন্তকালে বিক্রিকৃত ৫ বস্তা চালের প্রমাণ মিলেছে। এ ব্যাপারে তিনি বাদী হয়ে মামলা করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনএ) মাহফুজুল আলম মাসুম বলেন, অভিযোগে পেয়ে একজন তদন্তকারী কর্মকর্তা ঘটনাস্থলে পাঠানো হয়। অনিয়মের দায়ে একজনকে আটক করা হয়েছে। চাল কেলেঙ্কারি কোনোভাবে বরদাশত করা হবে না।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, চালের অনিয়মে আটককৃতকে আজ সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হবে।

Sharing is caring!

Loading...
Open

Close