জগন্নাথপুরে জনসমাগম করে বিয়ে, জরিমানা

জগন্নাথপুর প্রতিনিধি ::

জগন্নাথপুরে জনসমাগম করে বিয়ের অনুষ্ঠান করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (৩ এপ্রিল) দুপুরে এ জরিমানা করা হয়।

জানা যায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহাড় পাড়া ইউনিয়নের দেশে করোনা উদ্ভূত পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অমান্য করে গণজমায়েতের মাধ্যমে বিয়ের অনুষ্ঠান চলছে; এমন সংবাদের ভিত্তিতে জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাত। ঘটনাস্থলে উপস্থিত হয়ে সৈয়দ ফজলুর রহমান (৫৩) এর মেয়ে সৈয়দা মুহছিনা আক্তার নাইমার সাথে লন্ডন প্রবাসী ছেলের বিয়ের সত্যতা প্রমাণ পান।

এসময় মোবাইল কোর্টের মাধ্যমে সৈয়দ ফজলুর রহমান পিতা- মৃত সৈয়দ আছদ্দর আলী- কে দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক অবহেলাজনিত কার্য যার দ্বারা জীবন বিপন্নকারী রোগের সংক্রমণ বিস্তার লাভের সম্ভাবনা রয়েছে এমন অপরাধ প্রমাণিত পাওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

একই সাথের ভবিষ্যতে সরকারি নির্দেশনা অমান্য করে এমন কাজ করবেন না মর্মে তিনি মুচলেকা/অঙ্গীকারনামা প্রদান করেন। অভিযানকালে জগন্নাথপুর থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল উপস্থিত ছিলেন।

এছাড়া আজ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাত এর নেতৃত্বে সৈয়দপুর-শাহারপাড়া বাজার, ভবের বাজার ও পৌরসভা এলাকায় করোনা উদ্ভূত পরিস্থিতিতে সচেতনতামূলক কার্যক্রম চালানো হয়।

Sharing is caring!

Loading...
Open

Close