৩২ বস্তা সরকারি চাল উদ্ধার, আটক ১

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বর্নি ইউনিয়নের ফকিরের বাজারের এক জ্বালানি কাঠের দোকান থেকে সরকারি গুদামের ৩২ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দোকান মালিক প্রদীপ দাসকে (৪৭) আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেল সাড়ে চারটায় এই চাল উদ্ধারের ঘটনা ঘটে। প্রদীপ দাস বর্নি ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য সুবোধ চন্দ্র দাসের ভাই। তার বাড়ি ইউনিয়নের মিহারী গ্রামে।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বর্নি ইউনিয়নের ফকিরের বাজারের প্রদীপ দাসের দোকানে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরানের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় ওই ব্যবসায়ীর দোকানে ৩০ কেজি ওজনের ৩২ বস্তা চাল পাওয়া গেছে। প্রশাসনের ধারণা এগুলো ভিজিডি ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল। চালগুলো জব্দ এবং প্রদীপ দাসকে আটক করে থানায় নেওয়া হয়েছে।

ইউএনও মো. শামীম আল ইমরান চাল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার বলেন, ‘সরকারি গুদামের ৩২ বস্তা চাল উদ্ধার করেছি। এগুলো ভিজিডি ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল। ওই ব্যবসায়ী বলেছেন, এগুলো উপকার ভোগীদের কাছ থেকে কিনেছেন। কিন্তু এটা কিনাও অন্যায়। এইগুলো কেউ বিক্রি করতে পারেন না। তাঁর বিরুদ্ধে মামলা হবে।

Sharing is caring!

Loading...
Open

Close