সিলেটে ড. মোমেনের উদ্যোগে করোনা পরিক্ষার মেশিন আসছে কাল

পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেনের উদ্যোগে নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য আরটি-পিসিআর মেশিন পাচ্ছে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা: হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করে বলেন,আগামীকাল মেশিন পাওয়ার কথা রয়েছে। মেশিনটি সেটআপের পর পরীক্ষা-নিরীক্ষা শুরু হতে আরো ৬/৭ দিন সময় লেগে যেতে পারে বলেও তিনি জানান।

তিনি বলেন, ময়মনসিংহে যে টিম করোনা ল্যাব স্থাপনের কাজ করছে সেই টিমটি আজকে ঢাকায় যাবে। আগামীকাল মেশিন ও যন্ত্রপাতি নিয়ে এই টিমের সিলেট আসার কথা রয়েছে। তারা মেশিনটি টেস্ট করে ওসমানী হাসপাতালে কর্মরতদের ট্রেনিং দেবে। এরপর পর এটি চালানো হবে।

এর আগে আইইডিসিআর-এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা: আলমগীরও জানিয়েছিলেন, তারা ১৬টি আরটি পিসিআর মেশিন আমদানী করছেন। এর মধ্যে একটি মেশিন ওসমানী মেডিকেল কলেজে বসানো হবে। এ জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, এ নিয়ে সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সাথে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) নেতৃবৃন্দের আলোচনা হয়। এরপর সিলেটে এ মেশিনটি স্থাপনের উদ্যোগ নেয়া হলো। ওসমানী মেডিকেল কলেজে চিকিৎসার ওপর সিলেট বিভাগের চার জেলা যথাক্রমে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বাসিন্দারা নির্ভরশীল। সবমিলিয়ে এ বিভাগে প্রায় এক কোটি জনসংখ্যা রয়েছে

Sharing is caring!

Loading...
Open

Close