চাল-ডাল নিয়ে দরিদ্রদের বাড়ি যাচ্ছেন সিলেটের সরকারি কর্মকর্তারা

করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে পুরো দেশ প্রায় লকডাউন। এ অবস্থায় ঘর থেকে বেরোতে না পেরে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা। দরিদ্র এসব মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করছে সিলেট জেলা প্রশাসন।

শনিবার (২৮ মার্চ) সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম বলেন, সরকার থেকে ১০০ টন চাল ও ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আমরা সেগুলো ইউএনওদের কাছে পাঠিয়ে দিয়েছি। লোকসমাগম না করে ইউএনও এসিল্যান্ডরা দরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে এগুলো পৌঁছে দেবে।

জেলা প্রশাসক বলেন, করোনার কারণে বর্তমান পরিস্থিতিতে যারা সবচেয়ে সমস্যায় আছেন তা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে ইউএনও খোঁজ নেবেন। এরপর বাড়ি বাড়ি গিয়ে যাচাই করে সহায়তা প্রদান করবেন। আজকালের মধ্যে সরকার থেকে আরও বরাদ্দ আসবে বলে জানান তিনি।

সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ বলেন, আমি ২৫ টন চাল ও কিছু টাকা বরাদ্দ পেয়েছি। ২৫ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল ও ১ লিটার তেলের ১০০টি প্যাকেট তৈরি করেছি। সকাল থেকে এগুলো দরিদ্রদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছি।তিনি বলেন, কোনো পূর্ব তালিকা অনুযায়ী নয়, যারা এখন সবচেয়ে সংকটে আছেন বলে জানতে পারছি তাদের কাছে সহায়তা নিয়ে যাচ্ছি।

Sharing is caring!

Loading...
Open

Close