সিলেটে শীঘ্রই করোনা পরীক্ষাকেন্দ্র স্থাপন হবে : পররাষ্ট্রমন্ত্রী

সুরমা টাইমস ডেস্ক::

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, সিলেটে করোনা পরীক্ষাকেন্দ্র স্থাপনের প্রক্রিয়া এগিয়ে চলছে শীঘ্রই এটি বাস্তবায়ন হবে।এটি স্থাপন হলে সেম্পুল কালেকশন ‘কিট’- এর কোন অভাব হবে না কিটও সিলেটে পর্যাপ্ত পরিমানে আসবে।ঢাকার বাইরে এখনও কোন স্থানে করোনা পরীক্ষাকেন্দ্র চালু হয় নাই কাজ চলছে। গতকাল মেশিন নিয়ে রাজশাহীতে তারা গিয়েছেন সেখান থেকে ফিরে সিলেট যাবেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, এখন করোনার রির্পোট পেতে ৫ দিন সময় লাগলেও পরীক্ষাকেন্দ্র চালু হলে তা এক ঘন্টায় নেমে আসবে বলে আশা করা হচ্ছে। করোনা পরীক্ষাকেন্দ্র স্থাপন করা একটু সময় সাপেক্ষ বিষয়, এটা স্থাপন করার পূর্বে সাধারণ মানুষের নিরাপত্তাসহ অনেক কিছু বিবেচনায় নিতে হয়।

তিনি বলেন, করোনা নতুন একটি ভাইরাস এটার জন্য পৃথিবীর কোন দেশই প্রস্তুুত ছিলো না।যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেস শহরের হাসপাতালেও করোনা পরীক্ষাকেন্দ্র নেই। সেখানেও এক জন রোগীর রির্পোট পেতে ৫ দিন সময় লাগে। ভয়েস অব আমেরিকার সাথে আলাপকালে সেখানকার সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. নাসিমা বেগম এমন তথ্য জানান।

সিলেট স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. দেবব্রত রায় জানান, সিলেটে করোনা পরীক্ষাগার স্থাপনের প্রক্রিয়া চলছে। সিলেট প্রবাসী অধ্যুষিত একটি গুরুত্বপূর্ণ অঞ্চল এখানে অবশ্যই করোনা পরীক্ষাগার স্থাপন করা হবে। তবে সে জন্য কিছুটা সময়তো দিতে হবে।

এদিকে সিলেট ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, করোনা পরীক্ষাগার স্থাপনের স্থান ইতোমধ্যে লোকজন এসে পর্যবেক্ষণ করে গেছেন। তিনি আরো জানান, করোনা পরীক্ষার পিসিআর মেশিন ২টা সিলেটে আছে।পরীক্ষাগার তৈরী হয়ে গেলে এগুলো ইন্সটল করা হবে।

সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহিত চৌধুরী জানান,পররাষ্ট্রমন্ত্রীর সাথে এ বিষয়ে কথা হয়েছে। শীঘ্রই এটি সিলেটে স্থাপন করা হবে জানিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open

Close