করোনা ঠেকাতে এবার ‘চিনি ছাড়া রং চা’ এর গুঁজব!

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃঃ

করোনা ঠেকাতে এবার ‘চিনি ছাড়া রং চা’ এর গুজব ছড়িয়ে পড়েছে সিলেটের পাড়া-মহল্লায়। সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা থেকে শুরু হয়ে গুঁজবটি এখন সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচনায়।

গুঁজবে আতঙ্কিত হয়ে মানুষ বলাবলি করছে- ‘কোম্পানীগঞ্জ উপজেলার রংপুর গ্রামে একটি বাচ্চার জন্ম হয়েছে। বাচ্চাটি মৃত্যুর ২ মিনিট আগে সবাইকে বলেছে করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে হলে চিনি ছাড়া রং চা খেতে হবে। আবার কেউ কেউ বলছেন ভোলাগঞ্জে বাচ্চা হয়েছে মৃত্যুর আগে বলেছেন কালো জিরা ও আদা খেলে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে।

অন্যদিকে উপজেলার বিভিন্ন মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে বলছেন এক সাথে বাংলাদেশের সকল মসজিদে আযান হচ্ছে। খুব দ্রুত করোনা ভাইরাস দেশ থেকে চলে যাবে আরো ইত্যাদি।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ জালাল উদ্দিন ও মো. বাবুল মিয়া বলেন- ‘আমাদের ইউনিয়নের কোথাও আজকে বাচ্চা জন্মের পর মারা যায় নাই এবং কোথায় এশার নামাজের আযানের পর কোন মসজিদে আযান হয় নাই। এগুলো সব গুঁজব। গুঁজবে কান না দিতে আহবান করেছেন তারা।

এদিকে স্থানীয় সচেতন মহলের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে এসব গুঁজব থেকে সকলকে সতর্ক থাকতে বলছেন।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য গুঁজব ছড়ানো ঠেকাতে সকলকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণজড়িত বিভিন্ন বিষয় নিয়ে একটি কুচক্রী মহল গুঁজব ছড়াচ্ছে। সাধারণ মানুষ এসব গুজবে কান দিয়ে বিভ্রান্ত হবেন না।

Loading...