করোনায় আরও শনাক্ত নতুন ৬ জন

বাংলাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও একজনের মারা যাওয়ার তথ্য জানানো হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে তিন জন মারা গেছেন।এছাড়া গত ২৪ ঘণ্টায় এই রোগে ভাইরাসে আক্রান্ত নতুন ৬ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছেন একজন চিকিৎসক, দু’জন স্বাস্থ্যকর্মী। এ নিয়ে সরকারি হিসাবে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩-এ।

সোমবার (২৩ মার্চ) রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) নিয়মিত প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আমাদের হটলাইনে ১৭১৬টি কল এসেছে, সবগুলোই কোভিড-১৯ সংক্রান্ত। এছাড়া ১২ জন সশরীরে এসে যোগাযোগ করেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্য ৬ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

ডা. ফ্লোরা আরও জানান, এখন পর্যন্ত মোট ৬২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এর বাইরে এখন ৫১ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আর কোয়ারেন্টিনে রাখা হয়েছে আরও ৪৬ জনকে।

Loading...