বড়লেখায় রাত আটটার পর দোকান খোলা রাখায় ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:: মৌলভীবাজারের বড়লেখায় রাত ৮টার পর দোকান খোলা রাখায় চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

রবিবার (২২শে মার্চ) রাতে বড়লেখা পৌরশহরে এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। এসময় থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক উপস্থিত ছিলেন।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের বিস্তার রোধে ঔষুদের দোকান ব্যতীত প্রতিদিন রাত ৮টার মধ্যে উপজেলার সকল হাটবাজারের সবধরনের দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন। রবিবার বিকেলে (২২শে  মার্চ) এই নির্দেশনা দেওয়া হয়। মাইকিং করেও সবাইকে বিষয়টি জানিয়ে দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই আইন সবাইকে মেনে চলতে বলা হয়। কিন্তু এই নির্দেশ অমান্য করে রাত ৮টার পর বড়লেখা পৌরশহরে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হয়। 


খবর পেয়ে অভিযানে নামেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। এসময় দোকান খোলা রাখার অপরাধে পৌরশহরের জামিল স্টোরকে ৩ হাজার টাকা, ঢাকা মিষ্টি ঘরকে ৩ হাজার টাকা, ফাস্ট ফুড গার্ডেনকে ৩ হাজার টাকা এবং পানিধার এলাকার রহিমা স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।   

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান জানান, এখন থেকে রাত আটটার পর দোকান খোলা পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এই অভিযান অব্যাহত থাকবে। 

Sharing is caring!

Loading...
Open

Close