মিরপুরে একটি বাড়ি লকডাউন, ঘিরে রেখেছে পুলিশ

সুরমা টাইমস ডেস্ক::

রাজধানীর মিরপুরে উত্তর টোলারবাগের একটি ভবন ঘিরে রেখেছে পুলিশ। ওই ভবনে ও আশেপাশে চলাচলও সীমিত করা হয়েছে। ওই ভবনে করোনা ভাই’রাসে আক্রা’ন্ত এক রোগীর পরিবার রয়েছে উল্লেখ করে আইইডিসিআর থেকে নির্দেশনা দেয়া হয়েছে, ভবনটি থেকে যেন কেউ বের হতে না পারে। শনিবার বিকেলে বিষয়টি  নিশ্চিত করেন পুলিশের মিরপুর বিভাগের ডিসি মোস্তাক আহমেদ।

তিনি বলেন: মিরপুর-১ এর উত্তর টোলারবাগ দারুসসালাম এলাকার একটি ভবনের একটি পরিবারকে হোম কোয়ারান্টাইন বাধ্যতামূলক পালনের নির্দেশনা দিয়েছে আইইডিসিআর। সেজন্য ভবনটি নজরদা’রিতে রাখা হয়েছে। ওই ভবন থেকে যেন কেউকে বের হতে না পারেন। ওই ভবনে প্রবেশ সংরক্ষিত ও এলাকায় চলাচল সীমিত করা হয়েছে।

জানা যায়, ওই ভবনে করোনা ভাই’রাস পজিটিভ একজন ব্যক্তি ছিলেন। স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআর এমন তথ্য জানায়। সতর্কতার জন্য ওই আক্রা’ন্ত রোগীর সাথে সম্ভাব্য চলাফেরা ও মেলামেশা করা অন্যদের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

এলাকাবাসীরা বলছেন: ওই ভবনে করোনায় আক্রা’ন্ত অবসরপ্রাপ্ত সরকারি কলেজের একজন প্রফেসর আজ ভোরে মা’রা যান। কিছুদিন আগে তার মেয়ে জামাই বিদেশ থেকে এসেছে, বাকি সদস্যরাও শংকটা’পন্ন। ওই ভবনের ৩০টি পরিবারকে পুলিশ পাহারায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

দেশে করোনায় আক্রা’ন্তে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুজনে। গত ২৪ ঘণ্টায় যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাতে আরও চারজনের করোনা শনা’ক্ত হয়েছে। ফলে দেশে আক্রা’ন্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। সারাদেশে ১৪ হাজার জন আছেন হোম কোয়ারেন্টাইনে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৫০ জন।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনা ভা’ইরাস এখন বৈশ্বিক মহা’মারি। এতে এতে সারাবিশ্বে এখন পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৪৬২ জন আক্রা’ন্ত হয়েছেন। মা’রা গেছেন ১১ হাজার ৪১৭ জন। এছাড়াও চি’কিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯১ হাজার ৯৫৪ জন।

করোনার বিস্তার রোধে এরই মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে।

সূত্র:— চ্যানেল আই অনলাইন

Sharing is caring!

Loading...
Open

Close