করোনা নিয়ে ‘অডিও গুজবে’র হোতা ডা. আদনান আটক

সুরমা টাইমস ডেস্ক::

করোনা ভাই’রাসের সংক্র’মণ নিয়ে ৩৫ সেকেন্ডের গুজ’বের হোতা ডা. ইফতেখার আদনানকে আ’টক করেছে পুলিশ। শনিবার (২১ মার্চ) বিকেলে তাকে আ’টকের তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনের উপ কমিশনার বিজয় বসাক। গু’জব সৃষ্টিকারী ওই চিকিৎসক চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে পুলিশ জানিয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৫ সেকেন্ডের একটি অডিও ভাইরা’ল হয়। যেখানে টেলিফোনে রোহান নামে একজনকে সতর্ক করা হচ্ছিল। ওই অ’ডিওতে বলা হয়, করোনা ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে কয়েকদিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ থেকে ১৯ জনের মৃ’ত্যু হয়েছে।

অবশ্য চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ বক্তব্যের কোনো ভিত্তি পাননি। এরপরই আ’ইন শৃ’ঙ্খলা বাহিনী গু’জব সৃষ্টিকারীর সন্ধানে নামে। প্রথমে তারা গু’জব সৃষ্টিকারী ওই ব্যক্তিকে শনা’ক্ত করে। পরে অভিযান চালিয়ে নগরীর প্রবর্তক মোড় থেকে তাকে আ’টক করা হয় বলে জানিয়েছেন পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া। পুলিশ জানিয়েছে, আট’ক ডা. ইফতেখার মোহাম্মদ আদনান চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে বেসরকারি ক্লিনিক মেডিকেল সেন্টারে কর্মরত আছেন।

অফিসার ইনচার্জ আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘করো’না ভাই’রাসের সংক্র’মণ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃ’ত্যু হয়েছে বলে একটি ভু’য়া তথ্য অ’ডিওবার্তার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের ম্যাসেঞ্জারে ছড়িয়ে দেন ইফতেখার। সেটি জনমনে ব্যাপক প্রভাব ফেলে এবং মানুষ আত’ঙ্কিত হয়ে ওঠে। গু’জব ছড়ানোর দায়ে ইফতেখারকে শনা’ক্ত করে আমরা আ’টক করেছি।

পুলিশ আরো জানিয়েছে, আ’টক আদনান দাবি করেছে, তার এক স্বজনকে ফোন করেই এটা নিয়ে সতর্ক করেছিল। কিন্তু পুলিশের অনুসন্ধানে বের হয়েছে ইচ্ছাকৃ’তভাবে ভয়ে’জ রেকর্ড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়েছে।

সূত্র:— সময় নিউজ।

Loading...