সিলেটের ৪৮ প্রবাসীর বাসায় প্রশাসনের কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক ::

সিলেট জেলায় সদ্য প্রবাসফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বাড়ি বাড়ি যাচ্ছেন প্রশাসনের কর্মকর্তারা। গতকাল শনিবার (২১শে মার্চ) রাতে মনিটরিং কমিটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ পর্যন্ত সিলেট জেলার ছয়টি থানার আওতাধীন প্রবাসফেরতদের বাসা/বাড়ি পরিদর্শন করেছেন প্রশাসনের কর্মকর্তারা। সাতজন কর্মকর্তা এ পর্যন্ত ৪৮টি বাসা পরিদর্শন করেছেন। এসব বাসা/বাড়িতে প্রবাস ফেরত ব্যক্তিদের সংখ্যা ৮৭ জন থাকার কথা ছিলো । তবে পর্যবেক্ষণের সময় ৫২ জনকে পাওয়া গেলেও ৩৫জনকে বাসায় অবস্থান করতে দেখা যায়নি বলে জানা গেছে ।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানিয়েছেন, প্রবাসী অধ্যুষিত অঞ্চল সিলেটে গত দেড় মাসে বিদেশ থেকে ফিরেছেন ২৬ হাজার ৫৯৭ জন। এদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছেন মাত্র দুই হাজারের মতো।

সরকারের নির্দেশনা অনুযায়ী বিদেশ ফেরতদের ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে তালিকা করে মনিটরিং টিমের পর্যবেক্ষণের মাধ্যমে সকলকে হোম কোয়ারেন্টাইনে রাখার বিষয়টি নিশ্চিত করা হবে।

শনিবার দিনভর ৩ জন সিনিয়র সহকারী কমিশনার ও ৪ জন সহকারী কমিশনার মনিটরিং টিমের দায়িত্বে ছিলেন।

মনিটরিং টিমের জনসংযোগের দায়িত্বে থাকা সহকারী কমিশনার মো. মেজবাহ উদ্দিন জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে রাখার বিষয়টি নিশ্চিত করতে আমরা তাদের বাসা/বাড়িতে গিয়ে পর্যবেক্ষণ করছি। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতিদিন হোম কোয়ারেন্টাইন ও বাজার মনিটরিং কার্যক্রম চলবে।

Sharing is caring!

Loading...
Open

Close