২৯ মার্চের তিন নির্বাচন স্থগিত

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় আগামী ২৯ মার্চ অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন এবং বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচন স্থগিত করতে যাচ্ছে নির্বাচন কমিশন।শনিবার (২১ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়। কমিশন সভা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

পরে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম জানান, করোনাভাইরাসের ঝুঁকি আছে। নির্বাচন স্থগিতের পক্ষেই জনমতও রয়েছে। আশা করি জনমতের প্রতিফলন হবে।

শনিবার কমিশন সভায় বসেছিল নির্বাচন কমিশন। সে সভাতেই এ বিষয়ে ‘ইতিবাচক’ সিদ্ধান্ত হয়েছে জানিয়ে এই নির্বাচন কমিশনার বলেন, বিকেল ৫টায় আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোশেন নির্বাচন ছাড়াও বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচন ছিল। আরও কিছু স্থানীয় সরকার নির্বাচনেরও জন্যও এ দিনটি নির্ধারিত ছিল। বিকেলে আনুষ্ঠানিকভাবে সবগুলো নির্বাচনই স্থগিতের ঘোষণা দিতে যাচ্ছে ইসি।

সূত্র জানায়, সংসদীয় আসনের সীমানা নির্ধারণ আইনের খসড়া চূড়ান্ত কো, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনারদের প্রাধিকার সংক্রান্ত আইন প্রণয়ন, ইসি সচিবালয়ের সার্বিক কার্যক্রমে সহায়তার জন্য পরামর্শক নিয়োগ, চাঁদপুর পৌরসভা নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ, ২৯ মার্চ নির্বাচনের সময়সীমা পুনঃনির্ধারণ এবং বিবিধ বিষয়ে আলোচনা করা হয়েছে আজকের কমিশন সভায়।সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, চার কমিশনার ও ইসি সচিবসহ সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২৯ মার্চের এসব নির্বাচন পেছানোর সিদ্ধান্ত নেওয়া হলেও করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যেই আজ ঢাকা-১০, বাগেরহাট-৪ ও গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

Sharing is caring!

Loading...
Open

Close