ইতালিতে করোনায় আক্রান্ত আরও এক বাংলাদেশি

সুরমা টাইমস ডেস্ক ::

প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে আরও এক বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। ইতালির মিলানের পাশে ক্রেমনায় বাস করেন তিনি। তাকে ক্রেমনা হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ নিয়ে ইতালিতে চার বাংলাদেশি করোনায় আক্রান্ত হলেন।

জানা গেছে, গত মাস থেকে ফেনীর ওই ব্যক্তির শারীরিক অসুস্থতা দেখা দিলে চিকিৎসকের কাছে যান। চিকিৎসক তাকে পরীক্ষা করে ছয় ঘণ্টা পর্যবেক্ষণে রেখে বাসায় চলে যেতে বলেন। পাশাপাশি বাসা আলাদা করার নির্দেশ দেন। সেখানে হোম কোয়ারান্টাইনে থাকতে হয় ১০ দিনের মতো।

এরপর চলতি মাসের ১৪ তারিখ তিনি আগের চেয়ে বেশি অসুস্থবোধ করলে বাড়তে থাকে কাশি। জ্বর ও প্রচণ্ড শরীর ব্যথাসহ দেখা দেয় অন্যান্য সমস্যা। পরে জরুরি অ্যাম্বুলেন্স ডেকে তাকে হাসপাতালে নিয়ে আগের রিপোর্টসহ বর্তমান সব রিপোর্ট মিলিয়ে তার শরীরের করোনা সংক্রমণ পাওয়া যায়। এরপর থেকে চিকিৎসকরা হাসপাতালে তাকে আলাদা বেডে চিকিৎসা সেবা দিচ্ছেন।

এদিকে তার সঙ্গে একই বাসায় থাকা আরেক বাংলাদেশির অবস্থা আরও বেশি খারাপ বলে জানা গেছে। তাকে অন্য আরেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ ব্যাপারে জানতে রোমে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদারকে ফোনে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ইতালিতে বুধবার করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭৫ জন মারা গেছেন। যা রেকর্ড পরিমাণ মৃত্যু। এ নিয়ে মৃতের সংখ্যা দুই হাজার ৯৭৮ জনে দাঁড়িয়েছে।

ইতালি সরকার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে জনগণকে নিশ্চিত সুরক্ষা দিতে। যার ফলে জরুরি অবস্থা অব্যাহত রেখেছে। চলাফেরা সীমিত করা হয়েছে। তবু যেন মৃত্যু থামছে না, লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে। করোনার ভয়ানক আঘাতে দেশটি মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। বাড়ছে আর্তনাদ, উৎকণ্ঠা।

Sharing is caring!

Loading...
Open

Close