জুড়ীতে ২২ বছর পলাতক থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মৌলভীবাজারের জুড়ীতে দীর্ঘ ২২ বছর পলাতক থাকার পর ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আপ্তাব আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার রাত ১টায় গোপন সংবাদের ভিত্তিতে জুড়ী থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম সেলিমের নেতৃত্বে এবং এসআই জাকির হোসেন, এএসআই মধ্যে সীন, এএসআই মনির, এএসআই ইরেশ, এএসআই ফরহাদসহ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে সদর জায়ফরনগর ইউনিয়নের জায়ফরনগর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামি হলেন গোয়ালবাড়ী ইউনিয়নের মাগুরা গ্রামের মৃত ফরমান আলীর ছেলে আপ্তাব আলী (৫০)।

পুলিশ সূত্রে জানা যায়, ১৯৯৭ সালের দায়েরকৃত হত্যা ও ডাকাতির মামলায় ১৯৯৮ সালে আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর থেকেই আপ্তাব আলী পলাতক রয়েছেন। ওই মামলায় গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে ডাকাতি ও হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে রায় প্রদান করা হয়। আপ্তাব আলী দীর্ঘ ২২ বছর পালিয়ে বেড়ান। তৎকালীন কুলাউড়া উপজেলার অধীনে থাকাকালীন ১৬নং গোয়ালবাড়ী ইউনিয়নের মাগুরা গ্রামের বাসিন্দা আপ্তাব আলী।

এ ব্যাপারে জানতে চাইলে জুড়ী থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার জানান, আটককৃত আসামির বিরুদ্ধে ১৯৯৭ সালের একটি হত্যা ও ডাকাতি মামলায় যাবজ্জীবন সাজা এবং ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেপ্তার করা হয়। সকাল ৯টার দিকে আসামিকে আদালতে সোপর্দ করা হবে।

Sharing is caring!

Loading...
Open

Close