করোনাভাইরাস আল্লাহর গজব: সিলেটে মুফতি ওয়াক্কাস

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মুফতি মোহাম্মদ ওয়াক্কাস বলেছেন, ‘সারাবিশ্বে করোনভাইরাস ছড়িয়ে পড়েছে। এই রোগে আক্রান্ত হয়ে অনেক মানুষ মারা যাচ্ছে। এই ভাইরাস দেশেও প্রবেশ করেছে। এটা আল্লাহর গজব।’
তিনি ‘করোন নামক গজব থেকে বাঁচতে’ সবাইকে তাওবা-ইস্তেগফার বেশি বেশি পাঠ করার এবং মুসলিম উম্মার জন্য দোয়া করার আহবান জানান। আজ বুধবার দুপুরে নগরীর একটি অভিজাত হোটেলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।
মুফতি ওয়াক্কাস আরো বলেন, ‘জমিয়ত জ্বালাও-পোড়াও ও ভাংচুরে বিশ্বাস করে না। জমিয়ত শান্তিপূর্ণ উপায়ে সংবিধান প্রদত্ত নাগরিক অধিকার নিয়ে অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছে। দেশ, জাতি ও সমাজের কল্যাণে আলেম-উলামাগণ কাজ করে যাচ্ছেন। দেশের ক্লান্তিলগ্নে আলেম সমাজ অতীতেও কাজ করেছেন, আগামীতেও কাজ করে যাবেন।’

তিনি বলেন, ‘দেশ ও সামাজকে আলোকিত করতে আলেম উলামাদের ভূমিকা অনস্বীকার্য। সমাজ বিনির্মাণে আলেমগণ ঐক্যবদ্ধভাবে আরো সোচ্চার হয়ে জমিয়তের পতাকা তলে দেশের জনগণকে সমবেত করতে ইসলামের প্রচার-প্রচরণা চালিয়ে যেতে হবে।’

সিলেট জেলা জমিয়তের আহবায়ক শায়খুল হাদীস আব্দুল মতিন ধনপুরীর সভাপতিত্বে এবং মাওলানা তোফায়েল আহমদ উসমানী ও মাওলানা আব্দুস সালামের যৌথ পরিচালনায় কাউন্সিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা শেখ মুজিবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি শায়খুল হাদীস হাফিজ মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মাওলানা সৈয়দ মাসউদ আহমদ, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ড. মাওলানা সৈয়দ রেজওয়ান আহমদ।

কাউন্সিলে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা জমিয়তের সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা নুরুল হক ও মহানগর জমিয়তের ভারপ্রাপ্ত সাধারণ মাওলানা আবু বকর সিদ্দিক সরকার।

বক্তব্য রাখেন সিলেট মহানগর জমিয়তের সহ সভাপতি প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা খলিলুর রহমান, মুফতী আলতাফুর রহমান, মাওলানা জুবায়ের আহমদ, জেলা জমিয়তের যুগ্ম আহবায়ক মাওলানা কাজী আব্দুস সালাম রশীদী, মুফতী আব্দুর রহমান কাসিমী, মুফতি মাওলানা আব্দুল কারীম হাক্কানী সুনামগঞ্জ জেলা জমিয়তের সদস্য সচিব হাফিজ মুহাম্মদ রশীদ আহমদ, জেলা যুব জমিয়তের আহবায়ক মাওলানা রফিক আহমদ মহল্লী, মহানগর যুব জমিয়তের সদস্য সচিব মুফতি জাকারিয়া মাহমুদ, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক এম বেলাল আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল হক, সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন আল আদনান, মহানগর ছাত্র জমিয়তের আহবায়ক হাফিজ শাব্বির আহমদ রাজী, জেলা ছাত্র জমিয়তের আহবায়ক মাওলানা কায়সান মাহমুদ আকবরী প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ ইউসুফ আহমদ।

কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে মাওলানা আব্দুল মালিক চৌধুরীকে সভাপতি, হাফিজ মাওলানা আহমদ ছগীর আমকুনীকে সাধারণ সম্পাদক ও মাওলানা তোফায়েল আহমদ উসমানীকে সাংগঠনিক সম্পাদক করে সিলেট মহানগর জমিয়তের কমিটি এবং শায়খুল হাদীস আব্দুল মতিন ধনপুরীকে সভাপতি, প্রিন্সিপাল মাওলানা নুরুল হককে সাধারণ সম্পাদক ও মাওলানা সৈয়দ মুতাহির আলীকে সাংগঠনিক সম্পাদক করে সিলেট জেলা জমিয়তের কমিটির নাম ঘোষণা করেন জমিয়তের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি শায়খুল হাদীস হাফিজ মাওলানা মনছুরুল হাসান রায়পুরী।

পরে দেশ ও জাতি এবং করোনাভাইরাস থেকে মুক্তির লক্ষ্যে বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা জুবায়ের আহমদ।

প্রেস বিজ্ঞপ্তি::—

Sharing is caring!

Loading...
Open

Close