গোলাপগঞ্জে করোনা ভাইরাসের জন্য প্রস্তুত রাখা হয়েছে ২টি বেড

গোলাপগঞ্জ প্রতিনিধি ::

সারা বিশ্বে একটি আতঙ্কের নাম করোনা ভাইরাস। এই ভাইরাস প্রতিদিন বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে। প্রতিদিন আক্রান্ত হচ্ছেন মানুষ। সুস্হ হওয়ার তুলনায় মৃত্যু বরণ করছেন বেশি। সতর্কতা বৃদ্ধি করা হচ্ছে। বাংলাদেশেও এই পর্যন্ত ৩জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দুইজন সুস্থ হয়েছেন। ১জন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। অন্যজনের অবস্থাও মুটোমুটি ভাল। সারাদেশের ন্যায় গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও প্রস্তুত রাখা হয়েছে একটি আইসোলেশন ওয়ার্ডে দুটি বেড। এখন পর্যন্ত উপজেলায় করোনা সন্দেহ কোন রোগীর খবর পাওয়া যায় নি।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে জনসচেতনতা মূলক প্রচার-প্রচারণা লিফলেট বিতরণ করা হচ্ছে। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন করোনা ভাইরাস সচেতনতা মূলক লিফলেট উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা ঘাটে জনসাধারণের মধ্যে বিতরণ করছে। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ শাহিনুর ইসলাম শাহিন জানান, আমরা করোনার আগাম প্রস্তুতির জন্য হাসপাতালে একটি ওয়ার্ডে দুটি বেড প্রস্তুত করে রেখেছি।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.মনিসর চৌধুরী জানান, করোনা ভাইরাস এড়াতে আমরা সবসময় সতর্ক অবস্হায় রয়েছি। এছাড়া একজন ডাক্তার সব সময় নিয়োজিত থাকবেন। উপজেলা জুড়ে আমরা সচেতনতা মূলক প্রচার-প্রচারণা লিফলেট বিতরণ করছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান জানান, করোনা ভাইরাস মুকাবেলায় আমরা ইতিমধ্যে একটি কমিটি গঠন করেছি। বিভিন্ন সভা সেমিনারে আমরা জনগণকে এ বিষয়ে সতর্ক থাকার জন্য বলছি।

Sharing is caring!

Loading...
Open

Close