বাংলাদেশ গেমসও এবার স্থগিত হলো

বিশ্ব ক্রীড়াঙ্গনের মতো বাংলাদেশের ক্রীড়াঙ্গনেও করোনাভাইরাসের প্রভাব পড়েছে ভালোভাবেই। ঘরোয়া ও আন্তর্জাতিক বেশ কিছু আসর আগেই স্থগিত হয়েছিল। বুধবার স্থগিত করা হয় মুজিববর্ষ উপলক্ষে এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যকার ক্রিকেট ম্যাচও। এবার স্থগিত করা হলো বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসও।

বৃহস্পতিবার এক জরুরি সংবাদ সম্মেলন আহ্বান করে বাংলাদেশ গেমস স্থগিত করার ঘোষণা দেয় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে প্রতিযোগিতাটি স্থগিত করার সিদ্ধান্ত হয় বলে জানায় বিওএ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ১-১০ এপ্রিল ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস সংক্রমণ রোধে ঘরোয়া ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় এই আসর স্থগিত করা হয়েছে।

বিওএ জানিয়েছে, গেমসের সকল কার্যক্রম সাময়িকভাবে স্থগিত থাকবে। পরবর্তীতে সংশ্লিষ্ট ফেডারেশনের সাথে আলোচনাকরে গেমসের তারিখ ও সময় জানিয়ে দেওয়া হবে।

এদিন বিওএ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’র সাংগঠনিক সম্পাদক এবং বিওএ’র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

এ ছাড়া স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান এবং বিওএ’র সহ-সভাপতি শেখ বশির আহমেদ, স্টিয়ারিং কমিটির সদস্যসচিব এবং বিওএ’র উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, সাংগঠনিক কমিটির সহকারী সাংগঠনিক সম্পাদক এবং বিওএ’র উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর, মিডিয়া অ্যান্ড পাবলিসিটি কমিটির সদস্যসচিব এবং বিওএ’র কোষাধ্যক্ষ কাজী রাজীব উদ্দীন আহমেদ চপলসহ সংশ্লিষ্ট বিভিন্ন ফেডারেশন এবং উপ-কমিটির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open

Close