করোনাভাইরাস শঙ্কা রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ১৯-২২ মার্চ অনুষ্ঠেয় ছায়া জাতিসংঘ সম্মেলন স্থগিত করা হয়েছে। সংবাদ সম্মেলনে সংস্থাটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু লিখিত বক্তব্যে বলেন, করোনাভাইরাস (কভিড-১৯) শঙ্কায় রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জনসমাগমমূলক অনুষ্ঠান স্থগিত করেছে।

ছায়া জাতিসংঘ সম্মেলনে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা আসবে। সংস্থার কাছে এর অংশগ্রহণকারীরা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

তাই তাদের সুরক্ষার বিষয়টি বিবেচনায় অনুষ্ঠেয় সম্মেলন স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর নতুন করে সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে বলেও জানান অধ্যাপক শান্তনু। বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানায় সম্মেলনের আয়োজক সংস্থা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ।

উল্লেখ্য, প্রতিবছরই জাতিসংঘের আদলে ছায়া জাতিসংঘ সম্মেলনের আয়োজন করে সংস্থাটি। এ বছর ১৯-২২ মার্চ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এবারের সম্মেলনে ৪৮ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় আড়াইশ শিক্ষার্থী নিবন্ধন করেছে।

Sharing is caring!

Loading...
Open

Close