সবচেয়ে বেশি বেতন তামিমের

সবশেষ সভা শেষে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) সভাপতি জানিয়েছিলেন, এবার কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে ১৬ ক্রিকেটারকে। তাদের নামও প্রকাশ করা হয়। কিন্তু ভুলে বাদ পড়ে যায় সৌম্য সরকারের নাম। এবার তার নাম যুক্ত করে ১৭ সদস্যের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা দিয়েছে বিসিবি।

সেখানে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয়েছে সৌম্যকে। প্রতি মাসে ৪ লাখ টাকা পারিশ্রমিক পাবেন এই ব্যাটসম্যান। প্রথমবারের মতো লাল ও সাদা বলের ক্রিকেটের জন্য আলাদাভাবে চুক্তি করেছে বোর্ড।

এই দুই ক্যাটাগরিতে শীর্ষে রয়েছে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের নাম। দুই ক্যাটাগরিতে থাকলেও আলাদাভাবে দুই ক্যাটাগরি থেকে বেতনের পূর্ণ টাকা পাবেন না ক্রিকেটাররা। লাল ও সাদা বলের ক্রিকেট মিলিয়ে তামিম ও মুশফিক একেকজন প্রতি মাসে পাচ্ছেন ৬ লাখের বেশি টাকা।

দুই ক্যাটাগরিতে রাখা হয়েছে ৭ ক্রিকেটারকে। দুই ক্যাটাগরির একই চুক্তিতে থাকা ক্রিকেটার প্রথম ক্যাটাগরির পুরো টাকা এবং দ্বিতীয় ক্যাটাগরির অর্ধেক টাকা মিলিয়ে বেতন পাবেন। সে ক্ষেত্রে তামিমের বেতন দাঁড়ায় ৪ ও ২ লাখ মিলিয়ে ৬ লাখ টাকা। এ ছাড়া অধিনায়ক হিসেবে বাড়তি ভাতা হিসেবে পাবেন আরও ৩০ হাজার টাকা। সব মিলিয়ে ৬ লাখ ৩০ হাজার টাকা পাবেন তামিম। চুক্তিতে থাকা ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি টাকা পাচ্ছেন এই অভিজ্ঞ ওপেনারই।

Sharing is caring!

Loading...
Open

Close